Breakingঅপরাধখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

খাগড়াছড়ির মানিকছড়িতে যুবলীগ নেতা অপহৃত

চেঙ্গী দর্পন , স্টাফ রিপোর্টার , খাগড়াছড়ি : খাগড়াছড়ির মানিকছড়ি উপজেলার একসত্যা পাড়া থেকে মো. ইমান হোসেন (২৮) কে অপহরণের অভিযোগ পাওয়া গেছে। তিনি তিনটহরী ইউনিয়ন যুবলীগ’র সাংগঠনিক সম্পাদক।

শনিবার (১ জানুয়ারি ২০২২) আনুমানিক রাত সাড়ে ৯টার দিকে তাকে অপরহণ করা হয়েছে বলে তার পরিবারে দাবী। পুলিশ বাড়ির অদূরে জঙ্গল থেকে তার ব্যবহৃত মোটর সাইকেল, মানিব্যাগ সহ অন্যান্য জিনিজপত্র পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। অন্যদিকে এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে আগামী ৪৮ ঘণ্টার মধ্যে তাকে উদ্ধার করার জোরদাবি জানিয়েছেন পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ।

অপহৃতের ছোট ভাই মো. আকতার হোসেন জানান, তার ভাই একজন সহজসরল ও শান্তিপ্রিয় ব্যক্তি। কারো সাথে তার ব্যবসায়ীক ও রাজনৈতিক দ্বনন্দ কিংবা বিরোধ আছে বলে জানা নেই। তবে কে বা কারা কোন উদ্দেশ্য নিয়ে তাকে অপহরণ করেছেন সেটা পরিবারের কারো জানা নেই। এ সময় তিনি আইনশৃঙ্খলা বাহিনীর কাছে তার বড় ভাই ইমান হোসেনকে অক্ষত অবস্থায় ফিরিয়ে দেয়ারও দাবি জানান। তবে এ ঘটনায় সরাসরি কাউকে দায়ী না করলেও পাহাড়ে সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের কাজে লিপ্ত থাকা আঞ্চলিক রাজনৈতিক সংগঠনলোকে সন্দেহ করছে নিখোঁজের পরিবার।

পারিবারিক সূত্রে জানান যায়, প্রতিদিনের ন্যায় গতকাল শনিবার রাতেও বাজার থেকে ফেরার পূর্বে তার স্ত্রীর সঙ্গে মোবাইল ফোনে কথা বলেন। বাড়ি ফিরতে দেরি হলে সারা রাত তার ফোনে ও আত্মীয় স্বজনের নিকট খোঁজ খবর নিয়েও তার কোনো সন্ধান মেলেনি! পরে সকালে বাড়িতে যাওয়ার রাস্তার পাশের অদূর জঙ্গলে তার মোটরসাইকেল দেখতে পেয়ে পুলিশকে খবর দেয় স্থানীয়রা। পরে পুলিশ ঘটনাস্থল থেকে তার ব্যবহৃত মোটরসাইকেল, মানিকব্যাগসহ অন্যান্য জিনিজপত্র পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে। সে বড়বিল এলাকার মো. রমিজ মিয়ার ৩ ছেলে ও ২ মেয়ের মধ্যে ইমন জ্যেষ্ঠ সন্তান। উপজেলা জুড়ে অপহৃতের খবর ছড়িয়ে পড়লে তার বড় বিলের বাড়িতে আত্মীয়-স্বজনের পাশাপাশি পুলিশ, সেনাবাহিনী ও রাজনৈতিক নেতৃবৃন্দরা ছুটে যান। এ সময় তার চাচা সদর ইউপি চেয়ারম্যান মো. শফিকুর রহমান ফারুক ও উপজেলা চেয়ারম্যান সভাপতি মো. জয়নাল আবেদীন পরিবারের সকলকে সান্তনা দেন।

ঘটনার সত্যতা নিশ্চিত করে মানিকছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মোহাম্মদ শাহনূর আলম জানান, ঘটনাস্থল থেকে তার ব্যবহৃত মোটরসাইকেল, মানিকব্যাগসহ অন্যান্য জিনিজপত্র পরিত্যক্ত অবস্থায় উদ্ধার করে পুলিশ। তবে এখন পর্যন্ত অপহৃত ব্যক্তির পক্ষে পরিবারে কেউ লিখিত অভিযোগ করেননি। তবে পুলিশ নিখোঁজ ইমানকে অক্ষত অবস্থায় উদ্ধারে কাজ করে যাচ্ছে বলে তিনি জানিয়েছেন।

অন্যদিকে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের মানিকছড়ি উপজেলা শাখার আহব্বায়ক মো. সাহাব উদ্দিন’র স্বাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে খাগড়াছড়ি জেলা কমিটির সহ-সভাপতি মো. মোকতাদের হোসেন ক্ষোভ ও তীব্র নিন্দা জানিয়েছেন। পাশাপাশি আগামী ৪৮ ঘণ্টার মধ্যে মো. ইমান হোসেনকে সুস্থ্য ও স্বাভাবিক অবস্থায় উদ্ধারের জন্য প্রশাসনের প্রতি অনুরোধ জানিয়েছেন। অন্যথায় মানববন্ধন, হরতাল ও অবরোধের মত যে কোনো গণজোয়ার ও আন্দোলনের ডাক দেয়া হবে বলেও জানিয়েছেন তিনি।

Related Articles

Back to top button