Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

খাগড়াছড়িতে ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনের সভা অনুষ্ঠিত

এস চাঙমা সত্যজিৎ , নিজস্ব প্রতিবেদক,
স্বাস্থ্য বিভাগ খাগড়াছড়ি সিভিল সার্জন কার্যালয়ের উদ্যোগে জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন জুন ২০২৩ উপলক্ষে খাগড়াছড়ি পার্বত্য জেলা সাংবাদিকদের অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে।

 

১৪ জুন ২০২৩ ,বুধবার সকাল ১১টায় খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন কার্যালয়ের সম্মেলন কক্ষে খাগড়াছড়ি জেলা সিভিল সার্জন ডাক্তার মোহাম্মদ ছাবের এর সভাপতিত্বে অনুষ্ঠিত এ সভায় মেডিকেল অফিসার ডাক্তার ক্যাচিংহ্লা মারমা ভিটামিন ‘এ’ প্লাস ক্যাম্পেইন সম্পর্কে সাংবাদিকদের বিস্তারিত অবহিত করেন।

 

সভায় জানানো হয় যে, আগামী ১৮ জুন ২০২৩ সকাল ৮টা থেকে বিকাল ৪ টা পর্যন্ত এ ক্যাম্পেইন চলবে। পরবর্তীতে ৩ দিন বাদ পড়া শিশুদের নিকটস্থ রুটিন অনুযায়ী ইপিআই কেন্দ্রে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানো হবে।

 

৬ থেকে ১১ মাস বয়সী ১৪ হাজার ৮২৭ জন শিশুকে একটি নীল রঙের এবং ১২ থেকে ৫৯ মাস বয়সী ৯৩ হাজার ০৪৪ জন শিশুকে লাল রঙের ভিটামিন “এ” ক্যাপসুল খাওয়ানো হবে। সর্বমোট ১ লাখ ০৭ হাজার ৮৭১ জন শিশুকে ভিটামিন এ ক্যাপসুল খাওয়ানোর কর্মসূচীর উদ্যোগ গ্রহণ করা হয়েছে ।

 

এ ক্যাম্পেইনটি অনুষ্ঠিত হবে খাগড়াছড়ি জেলাব্যাপী অস্থায়ী ৯৩৬ টি কেন্দ্রে এবং স্থায়ী ৯টি কেন্দ্রে। এতে ৯৪৫ জন স্বাস্থ্যকর্মী এবং ১ হাজার ৮৯০ জন স্বেচ্ছাসেবক দায়িত্ব পালন করবেন বলে জানিয়েছেন অনুষ্ঠিত অবহিতকরণ সভায়।

 

এসময় অন্যান্যদের মধ্যে উপস্থিত ছিলেন সিনিয়র স্বাস্থ্য শিক্ষা কর্মকর্তা মেমং মারমা, খাগড়াছড়ি প্রেস ক্লাবের সভাপতি জীতেন বড়ুয়া, বাংলাদেশ প্রেসক্লাব খাগড়াছড়ি জেলা শাখার আহবায়ক দেব প্রসাদ ত্রিপুরা এবং খাগড়াছড়ি পার্বত্য জেলার কর্মরত সাংবাদিকগন।

Related Articles

Back to top button