Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

খাগড়াছড়িতে বৈসু উপলক্ষ্যে পুরস্কার বিতরণ ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান

স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি :
” চিনি হুমুকু, চিনি সিনিমুং” অর্থাৎ “আমাদের সংস্কৃতি আমাদের পরিচয়” এই প্রতিপাদ্যকে সামনে রেখে প্রতি বছরের ন্যায় এবছরও বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ ও সালকাতাল ক্লাবের আয়োজনে বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ, ত্রিপুরা স্টুডেন্টস ফোরাম’র সহযোগিতায় ত্রিপুরা জাতির প্রধান সামাজিক উৎসব “বৈসু” উপলক্ষ্যে বিভিন্ন ঐতিহ্যবাহী খেলাধুলার পুরস্কার বিতরণী ও মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়েছে।

 

শনিবার (২৭এপ্রিল) বিকাল সাড়ে ৫টায় খাগড়াছড়ি জেলা সদরস্থ খাগড়াপুর মাঠে প্রদীপ প্রজ্জ্বলনের মধ্যদিয়ে অনুষ্ঠানের শুভ সূচনা করা হয়। পরে আলোচনা সভা, ত্রিপুরা সম্প্রদায়ের বিভিন্ন ধরনের ঐতিহ্য বাহী খেলাধুলার বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণ ও ঐতিহ্য বাহী মনোজ্ঞ সাংস্কৃৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। এতে বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদ কেন্দ্রীয় কমিটি’র সভাপতি সুশীল জীবন ত্রিপুরা’র সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পার্বত্য চট্টগ্রাম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি।

এ উপলক্ষ্যে আলোচনা সভায় বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক জয় প্রকাশ ত্রিপুরা ও ভ্যালেন্টিনা ত্রিপুরা’র সঞ্চালনায় পার্বত্য প্রতিমন্ত্রী কুজেন্দ্র লাল ত্রিপুরা,এমপি বলেন, একটা জাতির ঐতিহ্য ও সংস্কৃতিকে ধরে রাখার জন্য এই ধরনের “বৈসু”অনুষ্ঠানের প্রয়োজনীয়তা রয়েছে। এই ধরনের বৈসু অনুষ্ঠানের মাধ্যমে আমাদেরকে একত্র হওয়ার সুযোগ তৈরি করে দেয়। এছাড়াও তিনি ত্রিপুরা সম্প্রদায়ের তাদের নিজস্ব পোশাক,সংস্কৃতি ও ঐতিহ্যকে সমৃদ্ধ করার জন্য সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করার আহ্বান জানান তিনি।

 

এ সময় খাগড়াছড়ি সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান মোঃ শানে আলম,পার্বত্য জেলা পরিষদের সদস্য শতরুপা ত্রিপুরা,জেলা পরিষদের সদস্য নিলোৎপল খীসা,এ্যাডভোকেট আশুতোষ চাকমা, খাগড়াপুর এলাকার কার্বারী সুধাকর ত্রিপুরা,কোহেলী ত্রিপুরা,বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ সংসদের সাধারণ সম্পাদক স্নেহাশীষ ত্রিপুরা (মিঠু), সংগঠনের যুগ্ম-সাংগঠনিক সম্পাদক কাজল বরণ ত্রিপুরা, সদর আঞ্চলিক শাখা’র সভাপতি মিহির কান্তি ত্রিপুরা, ডা. সনজীব ত্রিপুরা সহ বাংলাদেশ ত্রিপুরা কল্যাণ,বাংলাদেশ ত্রিপুরা যুব কল্যাণ সংসদ, ত্রিপুরা স্টুডেন্টস ফোরামের বিভিন্ন পর্যায়ের নেতৃবৃন্দরা উপস্থিত ছিলেন।

Related Articles

Back to top button