Breakingখাগড়াছড়িচট্টগ্রাম অঞ্চলপার্বত্য অঞ্চলরাজনীতিশীর্ষ সংবাদসারাদেশ

খাগড়াছড়িতে জাতীয় বিপ্লব ও সংহতি দিবস পালিত

চেঙ্গী দর্পন ,স্টাফ রিপোর্টার,খাগড়াছড়ি :
ঐতিহাসিক জাতীয় বিপ্লব ও সংহতি দিবস উপলক্ষে খাগড়াছড়ি বিএনপি কার্যালয়ে দলীয় পতাকা উত্তোলন, শহীদ জিয়াউর রহমানের ভাস্কর্যে পুষ্পমাল্য অর্পণ ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

 

৭ নভেম্বর ২০২২ সোমবার জেলা যুবদলের সভাপতি মাহাবুব আলম সবুজের সঞ্চালনায় কর্মসংস্থান বিষয়ক সহ-সম্পাদক ও জেলা বিএনপির সভাপতি ওয়াদুদ ভূইয়ার সভাপতিত্ব সি: সহ-সভাপতি প্রবীন চন্দ্র চাকমা, সহ সভাপতি মোঃ বেলাল হোসেন, ক্ষেত্র মোহন রোয়াজা, সাধারন সম্পাদক এম এন আবছার, যুগ্ম-সম্পাদক মোশাররফ হোসেন, অনিমেষ চাকমা রিংকু, সাংগঠনিক সম্পাদক আঃ রব রাজা, আবু তালেব, ক্ষুদ্র ঋণ ও সমবায় বিষয়ক সম্পাদক মোহাম্মদ হোসেন বাবু, সদর উপজেলা বিএনপির সভাপতি অশোক মজুমদার, সদর পৌর বিএনপির সভাপতি জহির আহম্মেদ, জেলা যুব দলের সাধারন সম্পাদক ইব্রহীম খলিল, জেলা স্বেচ্ছাসেবক দলের সভাপতি নজরুল ইসলাম, জেলা ছাত্রদলের সভাপতি শাহেদ হোসেন সুমন, জেলা মহিলা দলের সভানেত্রী কুহেলী দেওয়ান, জেলা কৃষক দলের সভাপতি পারদর্শী বড়ুয়া, জেলা শ্রমিক দলের সাধারন সম্পাদক রোকন উদ্দিন চৌধুরী, জেলা তাঁতী দলের সভাপতি মোঃ আলমগীর মিয়া, জেলা মৎস্য জীবি দলের সদস্য সচিব মোঃ রিয়াদ সহ নেতাকর্মীগন উপস্থিত ছিলেন।

 

সবায় বক্তারা বলেন, ১৯৭৫ সালের ৭ নভেম্বর ক্যান্টনমেন্টের বন্দি দশা থেকে বিএনপির প্রতিষ্ঠাতা জিয়াউর রহমানকে মুক্ত করে দেশ পরিচালনার দায়িত্ব দেন সিপাহী-জনতা। এ দিনে সৈনিক-জনতা রাজপথে নেমে এসেছিল জাতীয় স্বাধীনতা সুরক্ষা ও হারানো গণতন্ত্র পুনরুজ্জীবনের দৃঢ় প্রত্যয় বুকে নিয়ে। দেশমাতৃকার চরম সংকটকালে ১৯৭৫ এর ৩ নভেম্বর কু চক্রিরা জিয়াউর রহমানকে সপরিবারে ক্যান্টনমেন্টে বন্দি করে। এ অরাজক পরিস্থিতিতে ৭ নভেম্বর দেশপ্রেমিক সৈনিক এবং জনতার ঢলে রাজপথে এক অনন্য সংহতির বিস্ফোরণ ঘটে এবং জিয়াউর রহমান মুক্ত করেন। তারপর থেকেই ৭ নভেম্বর পালিত হচ্ছে ‘জাতীয় বিপ্লব ও সংহতি দিবস’ হিসেবে।

Related Articles

Back to top button