Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

আখেরি মোনাজাতের মাধ্যমে শেষ হলো খাগড়াছড়ির জেলা ইজতেমা

স্টাফ রিপোর্টার খাগড়াছড়ি : আখেরি মোনাজাতের মধ্য দিয়ে শনিবার দুপুরে শেষ হলো তাবলিগ জামাত আয়োজিত খাগড়াছড়ি জেলা ইজতেমা।

 

৩ নভেম্বর ২০২২ বৃহস্পতিবার ভোর থেকে মুফতী মাসুম বিল্লাহ, মাওলানা মাসুদুল আলম,ইঞ্জিনিয়ার রুহুল আমিন, মুফতী মুহিবউল্লাহ, আব্দুল বাতেন সহ দেশের শীর্ষস্থানীয় আলেমগন দিক নির্দেশনা মূলক বয়ানের পর হাজার হাজার মানুষের প্রতীক্ষার অবসান ঘটে ৫ নভেম্বর শনিবার বেলা ১১টা ৪৯ মিনিটে। জনসমুদ্রে হঠাৎ নেমে আসে পিনপতন নীরবতা। যে যেখানে ছিলেন সেখানে দাঁড়িয়ে কিংবা বসে হাত তোলেন মহান আল্লাহর দরবারে। কান্নায় বুক ভাসান মুসুল্লিরা।

 

মোনাজাতে বলেন, হে আল্লাহ তুমি তো ক্ষমাশীল, তোমার কাছেই তো আমরা ক্ষমা চাইব। দ্বীনের ওপর আমাদের চলা সহজ করে দাও। হে আল্লাহ তুমি আমাদের ওপর সন্তুষ্ট হয়ে যাও। বিশেষ তাৎপর্যপূর্ণ এ আখেরি মোনাজাতে আত্মশুদ্ধি ও নিজ নিজ গুনাহ মাফের পাশাপাশি দুনিয়ার সব বালা-মুসিবত থেকে হেফাজত করার জন্য দুই হাত তুলে মহান আল্লাহ রাব্বুল আলামিনের দরবারে রহমত প্রার্থনা করা হয়।

 

এ সময় ‘আমিন, আল্লাহুম্মা আমিন’ ধ্বনিতে মধ্যাহ্নের আকাশ-বাতাস মুখরিত করে মহামহিম ও দয়াময় আল্লাহ রাব্বুল আলামিনের সন্তুষ্টি লাভের আশায় হাজার হাজার মুসল্লি আকুতি জানান। মোনাজাত পরিচালনা করেন বিশ্ব তাবলিগ জামাতের কাকরাইলের শীর্ষস্থানীয় মুরব্বি মাওলানা মুহাম্মদ উল্লাহ।

 

জেলা ইজতেমায় অংশ গ্রহণকারীরা তো ছিলেনই, শুধু আখেরি মোনাজাতে শরিক হতে খাগড়াছড়ি সহ আশপাশের জেলার বিভিন্ন স্থান থেকে ধর্মপ্রাণ মুসল্লিরা ছুঠে আসেন। পেন্ডেলে লোক লোকারণ্য থাকায় পেন্ডেলের বাহিরে যে যেখানে সুবিধা পেয়েছেন সেখানেই দাড়িয়ে -বসে আখেরি মোনাজাতে অংশ গ্রহন করেছেন।

মুসুল্লিদের কন্ঠে ছিলো —- হে আল্লাহ আমরা যেন তোমার সন্তুষ্টি মাফিক চলতে পারি সে তওফিক দাও। দুনিয়ার সব বালা-মুসিবত থেকে আমাদের হেফাজত কর। নবিওয়ালা জিন্দেগি আমাদের নসিব কর। ইজতেমাকে কবুল ও মঞ্জর কর। আমাদের ইমানকে মজবুত করে দাও। দ্বীনের পথে মেহনত করার তওফিক দান কর।

আখেরি মোনাজাত শেষ হওয়ার পর পরই বিভিন্ন স্থান থেকে আসা মানুষ নিজ গন্তব্যে পৌঁছার চেষ্টা করে। আগে থেকেই অনেকেই গাড়ি রিজার্ভ করে রেখেছিলো। অনেকেই আবার মসজিদ ভিত্তিক জামায়াতে ও চিল্লায় বের হয়েছেন।

 

খাগড়াছড়ি জেলা আহলে শুরা ফয়সাল জিম্মাদার মাওলানা মোঃ শামীম বলেন,আল্লাহ পাকের অশেষ মেহেরবাণী । সুন্দর ও সুষ্ঠভাবে জেলা ইজতেমা আখেরি মোনাজাত পর্যন্ত কোন মুছিবত হয় নাই।আমাদের স্বেচ্ছা সেবকের পাশাপাশি আইন শৃঙ্খলা ও সুষ্ঠ পরিবেশ বজায় রাখতে জেলা পুলিশের একাদিক টিম সার্বক্ষণিক সর্তক অবস্থায় সহযোগীতা করছেন। আল্লাহর পাক তাদের নেক আমলের সাথে হেজাজত করুন।

Related Articles

Back to top button