Breakingআন্তর্জাতিকশীর্ষ সংবাদসারাদেশ

আখাউড়া চেকপোষ্টে ভারতগামীদের ভিড় সামলাতে হিমশিম খাচ্ছে ইমিগ্রেশন কর্মকর্তারা

চেঙ্গী দর্পন প্রতিবেদক ,আখাউড়া, ব্রাহ্মাণবাড়িয়া :

শারদীয়া দূর্গাপূজার ছুটিতে ভারতে ছুটছেন ভ্রমণ পিপাসুদের ভিড় সামলাতে অনেকটা হিমশিম খাচ্ছে ব্রাহ্মণ বাড়িয়ার আখাউড়া স্থল বন্দরের ইমিগ্রেশন কর্মকর্তারা।

সরজমিনে, ২ অক্টোবর ২০২২ রোববার দুপুরে ব্রাহ্মণ বাড়িয়ার আখাউড়া ইমিগ্রেশন চেকপোস্টে দেখা যায় ইমিগ্রেশন ভবনের সামনে ভারত গামী যাত্রীদের উপচে ভিড়।

ইমিগ্রেশন কর্মকর্তারা জানান, গত তিনদিনে এ ইমিগ্রেশন চেকপোস্ট দিয়ে ভারতে গমন করেছেন প্রায় সাড়ে ৩ হাজার যাত্রী। রোববার দুপুর ২ টা পর্যন্ত ভারতে গমন করেছে প্রায় আরো পাঁচ শতাধিক যাত্রী। অপেক্ষায় আছে আরো দুই তিন শতাধিক যাত্রী। যাত্রীদের এমন উপচে পড়া ভিড়ে সেবা দিতে গিয়ে অনেকটা হিমশিম খেতে হচ্ছে ইমিগ্রেশন কর্মকর্তাদের।

শ্রীমঙ্গলের আমরেশ সাহা নামে এক পাসপোর্টধারী যাত্রী বলেন, পূজার ছুটিতে প্রতি বছরই ভারতে যাওয়া হয়। করোনা মহামারীর কারণে গত দু’বছর ভাটা পড়ে। ছুটি কাটাতে এবছর আবারো যাচ্ছি। পুজো দেখার পাশাপাশি ত্রিপুরা রাজ্যের বিভিন্ন দর্শনীয় স্থান ঘুরে দেখবো।

চাঁদপুরের জেলার শ্যালন বণিক নামের বিশ্ববিদ্যালয়ে পড়ুয়া এক শিক্ষার্থী জানায়, শুনেছি আগরতলায় অনেক সুন্দর ও বর্ণিল পূজা হয়। মাসির বাড়িতে বেড়ানোর পাশাপাশি ঘুরে ঘুরে পূজা দেখব ।

আখাউড়া চেকপোষ্ট ইমিগ্রেশনের উপ-সহকারী পরিদর্শক দেওয়ান মোর্শেদুল হক জানান, পূজা উপলক্ষে এই বন্দর দিয়ে প্রচুর যাত্রী ভারতে গমন করে। পাশাপাশি ব্যবসা ও চিকিৎসা সেবা নিতেও অনেকে ভারতে যায়। কোন যাত্রী যেন হয়রানির শিকার না হয় সেই জন্য আমরা যাত্রীদের আন্তরিক ভাবে সেবা দিয়ে যাচ্ছি।

স্থলবন্দরের আমদানি-রপ্তানিকারক এসোসিয়েশনের সাধারণ সম্পাদক শফিকুল ইসলাম বলেন , ঢাকা-চট্রগ্রাম-সিলেট সহ দেশের বিভিন্ন জেলার সাথে আখাউড়া স্থলবন্দরের যোগাযোগ ব্যবস্থা অনেক ভালো। তাই দিন দিন ভ্রমণ পিপাসুদের কাছে জনপ্রিয় হয়ে উঠছে এই স্থল বন্দরটি। পূজা ছাড়াও বিভিন্ন ছুটিতে ভ্রমণ ভিসা, চিকিৎসা ভিসা ও ব্যবসা ভিসা নিয়ে যাওয়া বাংলাদেশ যাত্রীরা ভারতে যাচ্ছেন। তাছাড়া ত্রিপুরা রাজ্যের আগরতলায় বিমান বন্দর থেকে ভারতে যে কোন রাজ্যে সহজে যেতে পারে।

Related Articles

Back to top button