Breakingঅপরাধসারাদেশ

সোনারগাঁওয়ে র‌্যাবের অভিযানে টাইগার মোমেন সহ গ্রেপ্তার-২

ইয়াবা ও গুলিসহ বিদেশী পিস্তল উদ্ধার

চেঙ্গী দর্পন প্রতিবেদক,সোনারগাঁও (নারায়ণগঞ্জ) : নারায়ণগঞ্জ জেলার সোনারগাঁও উপজেলার কাঁচপুর ইউনিয়নের ওলামানগর এলাকা থেকে গতকাল শুক্রবার দুপুর ২টার দিকে র‌্যাব-১১ অভিযান চালিয়ে হত্যা, ছিনতাই, ডাকাতি ও মাদকসহ প্রায় ডজন খানেক মামলার আসামী মোমেন বাহিনী’র প্রধান সাব্বির হোসেন মোমেন ওরফে টাইগার মোমেন ও তার সহযোগী মোঃ বুলবুল নামে ২জনকে গ্রেফতার করেছে।

এ সময় গ্রেফতারকৃতদের কাছ থেকে ১টি বিদেশী পিস্তল, ম্যাগাজিন ভর্তি ২ রাউন্ড তাজা গুলি, ২০০ পিস ইয়াবা ট্যাবলেট, ১ লিটার বাংলা মদ, মাদক বিক্রয়ের নগদ ১০ হাজার টাকা ও ৩ টি মোবাইল ফোন উদ্ধার করা করা হয়।


শুক্রবার রাত সাড়ে ৯ টার দিকে বিদেশী পিস্তল, ম্যাগাজিন, গুলি, মাদক ও মোবাইলসহ সাব্বির হোসেন মোমেন ওরফে টাইগার মোমেন (৩১) ও তার সহযোগী মোঃ বুলবুল ভ‚ঁইয়াকে (৩৭) সোনারগাঁও থানা পুলিশের কাছে সোপর্দ করতে নিয়ে আসেন। এ রিপোর্ট লেখা পর্যন্ত মামলা প্রক্রিয়াধীন রয়েছে।

র‌্যাব-১১ এর নারায়ণগঞ্জের আদমজী ক্যাম্পের কোম্পানী কমান্ডার অতিরিক্ত পুলিশ সুপার মো. জসিম উদ্দীন চৌধুরী পিপিএম প্রেস বিজ্ঞপ্তিতে জানান, ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কের সংযোগস্থল কাঁচপুর এলাকায় মাদক ব্যবসা, তেলচুরি, ডাকাতি ও ছিনতাইসহ বিভিন্ন অপরাধমূলক কর্মকান্ডে জড়িত শতাধিক দুস্কৃতিকারীদের সমন্বয়ে মোমেন এর নেতৃত্বে একটি সন্ত্রাসী বাহিনী গড়ে উঠেছে যা এলাকায় ‘মোমেন বাহিনী’ নামে পরিচিত। এলাকার মূর্তিমান আতঙ্কের নাম এই ‘মোমেন বাহিনী’। এই বাহিনীর ভয়ে এলাকার কেউ মুখ খুলতে সাহস পায় না। ঢাকা-চট্টগ্রাম ও ঢাকা-সিলেট মহাসড়কে এই সন্ত্রাসী বাহিনী গাড়ি হতে জ¦ালানী তেল চুরি, পরিবহনে ছিনতাই ও ডাকাতি এবং মাদক ব্যবসাসহ বিভিন্ন ধরনের অপরাধমূলক কর্মকান্ডে জড়িত। ‘মোমেন বাহিনী’র প্রধান সাব্বির হোসেন মোমেন ওরফে টাইগার মোমেন নিজেকে কখনও র‌্যাব আবার কখনও পুলিশ কর্মকর্তা হিসেবে পরিচয় দিয়ে তার অপরাপর সহযোগীদের যোগসাজশে অভিনব কৌশলে মহাসড়কে ছিনতাই ও ডাকাতি করে। হত্যা, ছিনতাই, ডাকাতি ও মাদকসহ প্রায় ডজনখানেক মামলার আসামী ধূর্ত অপরাধী মোমেনকে নিয়ে সম্প্রতি বেশ কয়েকটি পত্র-পত্রিকায় অনুসন্ধানীমূলক রিপোর্ট হয়। উক্ত অনুসন্ধানী রিপোর্টের পরিপ্রেক্ষিতে র‌্যাব-১১ এর একটি চৌকস গোয়েন্দা দল কাঁচপুর এলাকার মূর্তিমান আতঙ্ক সন্ত্রাসী গ্রæপ ‘মোমেন বাহিনী’র প্রধান সাব্বির হোসেন মোমেন ওরফে টাইগার মোমেনসহ তার অন্যান্য সহযোগীদের উপর কঠোর গোয়েন্দা নজরদারী শুরু করে। পরবর্তীতে গোপন সূত্রে সংবাদের ভিত্তিতে গতকাল অভিযান চালিয়ে মাদক ও বিদেশী পিস্তলসহ হাতে-নাতে গ্রেফতার করে।

Related Articles

Back to top button