Breakingঅপরাধখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

রামগড় স্থলবন্দরের ভূমি অধিগ্রহণের টাকা বিতরণে অনিয়মের অভিযোগ

এক জন বরখাস্ত

চেঙ্গী দর্পন , স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি : খাগড়াছড়ির রামগড় স্থল বন্দরের ভূমি অধিগ্রহণের টাকা বিতরণে অনিয়মের দায়ে খাগড়াছড়ি জেলা প্রশাসনের একজন কর্মচারীকে বরখাস্ত করা হয়েছে ।

খাগড়াছড়ি জেলা প্রশাসন সূত্রে জানা যায়, রামগড় পৌর শহরের দারোগাপাড়া এলাকার মৃত নিত্যানন্দ হালদারের দুই ছেলে মাইকেল হালদার ও ফিলিপস হালদার জেলা প্রশাসনকে ভুল তথ্য দিয়ে ২৯ লাখ ৮৬ হাজার ৪৭৭ টাকা ৮৬ পয়সা বেশি নিয়েছেন। যে টাকার মধ্যে তাঁদের চাচাতো ভাই সায়মন হালদারের অংশ রয়েছে। এ বিষয়ে সহযোগিতা করার দায়ে খাগড়াছড়ি জেলা প্রশাসনের এল এ শাখার কর্মচারী বীরুলাল চাকমাকে বরখাস্ত করা হয়েছে। অতিরিক্ত অধিগ্রহণের টাকা ফেরত দেওয়ার জন্য দু‘জনকে চিঠি দেওয়া হয়েছে। খাগড়াছড়ি জেলা প্রশাসন সূত্র অনিয়মের বিষয়টি নিশ্চিত করেছেন।

এ বিষয়ে অভিযুক্ত ফিলিপস হালদার বলেন, আমরা আমাদের টাকা উত্তোলন করেছি। এ ব্যাপারে উপজেলা প্রশাসন ও জেলা প্রশাসনের একাধিকবার শুনানি হয়েছে।

সায়মন হালদার জানান, রামগড় স্থলবন্দরের ভূমি অধিগ্রহণে আমাদের ন্যায্য পাওনা পাওয়ার জন্য জেলা প্রশাসনের কাছে আবেদন করেছি।

উল্লেখ্য, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) কাজী মো. আলিম উল্যাহ ৯ জানুয়ারি ইস্যুকৃত এক চিঠিতে মাইকেল হালদার ও ফিলিপস হালদারকে ৭ কার্যদিবসের মধ্যে অতিরিক্ত টাকা সরকারি কোষাগারে জমাদানের নির্দেশ দেওয়া হয়েছে। অন্যথায় বিধি মোতাবেক মামলা রুজু করা হবে বলে চিঠিতে উল্লেখ রয়েছে।

Related Articles

Back to top button