খাগড়াছড়িসারাদেশ

রামগড়ে বঙ্গবন্ধুর ৪৫তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস পালিত

রামগড় (খাগড়াছড়ি) চেঙ্গী দর্পন প্রতিবেদক ; জেলার রামগড়ে বিভিন্ন কর্মসূচির মধ্যেদিয়ে স্বাধীনতার মহান স্থাপতি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৫তম শাহাদাৎবার্ষিকী ও জাতীয় শোক দিবস ২০২০ পালিত হয়েছে। উপজেলা প্রশাসন, পৌরসভা ও স্থানীয় আওয়ামীলীগ সহ বিভিন্ন প্রতিষ্ঠান দিবসটি উপলক্ষ্যে নানা কর্মসূচি পালন করে।

শনিবার সকাল সাড়ে ৯টায় উপজেলা পরিষদ প্রাঙ্গনে নবনির্মিত বঙ্গবন্ধুর মোরালে পুষ্পস্তবক অর্পণ করা হয়। পরে উপজেলা সম্মেলন কক্ষে এক আলোচনাসভা, দোয়া মাহফিল ও যুব সদস্যদের মাঝে ঋণ বিতরণ হয়।

উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত) সজিব কান্তি রুদ্রর সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন, উপজেলা চেয়ারম্যান বিশ্ব প্রদিপ কুমার কারবারী। বিশেষ অতিথি থেকে বক্তব্য রাখেন, রামগড় সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সৈয়দ ফরহাদ, সাবেক মুক্তিযোদ্ধা কমান্ডার মফিজুর রহমান, উপজেলা কৃষি কর্মকর্তা নাচির উদ্দিন চৌধুরী, সাংবাদিক নিজাম উদ্দিন লাবলুসহ প্রমুখ।

এসময় অন্যান্যের মধ্যে উপজেলা আওয়ামীলীগ সভাপতি মোস্তফা হোসেন, উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান হাসিনা আক্তার, থানা তদন্ত ওসি মনির হোসেন সহ পদস্ত কর্মকর্তা, জনপ্রতিনিধি, সাংবাদিক সহ প্রমুখ উপস্থিত ছিলেন।

আলোচনাসভা শেষে আত্মকর্মসংস্থানের লক্ষ্যে উপজেলার ২৭ জন বেকার যুবক ও যুবমহিলার মাঝে যুব উন্নয়ন অধিদপ্তরের উদ্যোগে ১১ লক্ষ টাকা যুব ঋণ বিতরণ করা হয় এবং প্রধান মন্ত্রীর আশ্রয়ন-২ প্রকল্পের আওতায় পার্বত্যঅঞ্চলের গৃহহীন ১২টি ক্ষুদ্র নৃ-গোষ্টির পরিবারের মাঝে নির্মিত সহনিয় ঘর নির্মাণ সম্পন্ন করা ঘরের চাবি হস্তান্তর করা হয়।

Related Articles

Back to top button