Breakingঅপরাধখাগড়াছড়িসারাদেশ

রামগড়ে ধর্ষণে অন্তঃসত্ত্বা এক বুদ্ধি প্রতিবন্ধী

আদালতে পিতার মামলা

খাগড়াছড়ি প্রতিনিধি : খাগড়াছড়ির রামগড় উপজেলার থলিবাড়ি এলাকায় বুদ্ধি প্রতিবন্ধী এক মেয়ে (২২)’কে ধর্ষণে অন্তঃসত্ত্বার ঘটনায় ধর্ষিতার পিতা মোহাম্মদ ইলিয়াছ বাদী হয়ে বিজ্ঞ নারী ও শিশু নির্যাতন দমন ট্রাইব্যুনাল খাগড়াছড়ি আদালতে সামছুল হক টুকু সহ তিন প্রতিবেশিকে আসামী করে একটি মামলা দায়ের করেন।

মামলাটির বাদী মোহাম্মদ ইলিয়াছ জানান, গত ০৯ সেপ্টেম্বর মেয়েসহ স্বশরীরে আদালতে হাজির হয়ে মামলা দায়ের করলে, মামলাটি তদন্ত সাপেক্ষে রামগড় থানাকে একটি প্রতিবেদন দেওয়ার জন্য নির্দেশ দেয় আদালত।

মেয়ের মা বলেন, জন্মগতভাবেই তাঁর মেয়ে বুদ্ধি প্রতিবন্ধী। নিজের ভালোমন্দ বুঝে না। হঠাৎ মেয়ের শারিরীক অবস্থার পরিবর্তন ও নিয়মিত অসুস্থ থাকায় সন্দেহবশত গুইমারা মেডিকেল সেন্টারে প্রেগন্যান্সী টেস্ট করানো হয়। প্রেগন্যান্সী টেস্ট পরীক্ষায় রিপোর্ট পজেটিভ জানতে পেরে মেয়েকে জিজ্ঞেস করলে সে জানায়, সম্প্রতি সামছুল হক টুকু’র দ্বারা সে ধর্ষিত হয়েছে। মেয়ে গরু নিয়ে জঙ্গলে গেলে প্রতিবেশী টুকু মেয়েকে জোরপূর্বক ধর্ষণ করে এবং কাউকে কিছু না বলার জন্য বলে। কাউকে বললে জানে মেরে ফেলার হুমকি দেয় বলে মেয়েটি বক্তব্যে উঠে আসে। তবে মেয়েটি ঘটনার দিন-তারিখ সঠিক বলতে না পারলেও কয়েক মাস আগে ধর্ষণের স্বীকার হয় বলে প্রতিবেশিকে বলে।

এ বিষয়ে থলিবাড়ি সমাজ কমিটির সভাপতি ফজল হক ভূইয়া জানান, বিষয়টি গত ০৮ সেপ্টেম্বর তাকে জানানো হয়েছে। কিন্তু কোন সিদ্ধান্ত না দেয়ার আগে পরের দিনই আদালতে মামলা দায়ের করেছে মেয়েটির বাবা।

রামগড় থানার অফিসার ইনচার্জে (ওসি) মো: শামসুজ্জামান জানান, বিজ্ঞ আদালতের নির্দেশে মামলাটি তদন্ত করে আদালতে প্রতিবেদন পাঠানো হয়েছে। ধর্ষিত মেয়েটি বর্তমানে ৩ মাসের অন্তঃসত্ত্বা । মামলায় বিবাধীর বিরুদ্ধে ধর্ষণের অভিযোগটি সত্য। আদালতের নির্দেশনা মোতাবেক পরবর্তীতে আইনি ব্যবস্থা নেয়া হবে বলে তিনি জানান।

Related Articles

Back to top button