Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়ি অরন্য কুটিরে ২১ তম সীবলী পূজা ও স্থবির বরণ অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক,পানছড়ি,খাগড়াছড়ি :দক্ষিন এশিয়ার দ্বিতীয় বৃহত্তম ও বাংলাদেশের সর্ববৃহৎ বৌদ্ধ ধর্মীয় উপসনালয় খাগড়াছড়ি জেলার পানছড়ি উপজেলার অরন্য কুটিরে লাভী শ্রেষ্ঠ সীবলী মহাস্থবিরের উদ্দ্যেশে সীবলী পূজা ও স্থবির বরণ অনুষ্ঠান এবং কুটির পরিচালনা কমিটির দায়িত্ব হস্তান্তর অনুষ্ঠিত হয়েছে।

২৫ ডিসেম্বর ২০২১ খ্রি. শনিবার ভোর থেকে অরন্য কুটিরে লাভী শ্রেষ্ঠ সীবলী মহাস্থবির’র পূজা , মাসব্যাপী আকাশ প্রদীপ প্রজ্জ্বলন ও উত্তোলনের সমাপনী অনুষ্ঠান অনুষ্ঠিত হয়। অনুষ্ঠানে বুদ্ধমূর্তি দান, সীবলী মূর্তি দান, উপগুপ্ত মহাথের মূর্তি দান, বুদ্ধপূজা দান, সঙ্ঘদান, অষ্টপরিস্কার দান, সহস্র প্রদীপ দান, নানাবিধ দানের অনুষ্ঠানের আয়োজন করা হয়। এতে অরন্য কুটিরের প্রধান অধ্যক্ষ শ্রীমৎ সাসন রক্ষিত মহাথেরর ( সূর্যবান চাকমা) ধর্মীয় দেশনা শোনান।

অনুষ্ঠানে জানেল চাকমার সঞ্চালনায় জেলা আওয়ামীলীগের সহ সভাপতি ও অরন্য কুটিরের সাবেক সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমার সভাপতিত্বে প্রধান অথিতি হিসাবে ৩০৯ সংরক্ষিত আসনের এমপি বাসন্তি চাকমা উপস্থিত ছিলেন। অন্যান্যদের মধ্যে বকুল চন্দ্র চাকমা, অরন্য কুটির পরিচালনা কমিটির সহ সভাপতি অসেতু বিকাশ চাকমা (সাবেক ইউপি চেয়ারম্যান)সুব্রত চাকমা, শিক্ষাবিদ জ্ঞান প্রভাত চাকমা,অরুন বিকাশ চাকমা সহ সহস্রাধিক দায়ক-দায়িকা উপস্থিত ছিলেন।

দুপুরে এক অনারম্ভর অনুষ্ঠানে অরণ্য কুটির পরিচালনা কমিটির সাবেক সভাপতি অধ্যক্ষ সমীর দত্ত চাকমা ও সাধারণ সম্পাদক অরুণ বিকাশ চাকমা নতুন দায়িত্ব পাওয়া সভাপতি ও ৩০৯ সংরক্ষিত আসনের এমপি বাসন্তি চাকমা , সাধারন সম্পাদক সুব্রত চাকমা ও কোষাধ্যক্ষ স্মুতিময় চাকমার কাছে দায়িত্ব হস্তান্তর করেন।

Related Articles

Back to top button