Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশিক্ষা / চিকিৎসাশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়ির দুর্গম এলাকায় কোভিড-১৯ ভ্যাকসিন গ্রহনে উদ্বুদ্ধকরণ সভা

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি : জেলার সিমান্তবর্তী পানছড়ি উপজেলার দুর্গম খরাংসিং এলাকায় কোভিড/১৯ ভ্যাকসিন গ্রহনে আগ্রহি করণে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

২৬ ডিসেম্বর ২০২১ রবিবার দুপুরে উপজেলার চেঙ্গী ইউনিয়নের খরাংশিং কার্বারী পাড়া কমিউনিটি ক্লিনিকে এ সভা অনুষ্ঠিত হয়।

উল্লেখ্য চলতি মাসের উপজেলা মাসিক সমম্বয় সভায় কোভিড/১৯ ভ্যাকসিন গ্রহনে পিছিয়ে পড়া দুর্গম এলাকা সমুহের নাম উঠে আসে। তারই ধারাবাহিকতায় উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা কমিউনিটি ক্লিনিকের কার্যক্রম পরিদর্শন সহ এলাকার কার্বারী (স্থানীয় সর্দার) ও গন্যমান্য ব্যক্তিদের নিয়ে জন সচেতনতা মুলক কোভিড/১৯ ভ্যাকসিন গ্রহনের জন্য উদ্বুদ্ধ করেন।

উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা বলেন, শীতের শুরুতেই বিশেষ করে শিশু ও বয়স্ক মানুষদের ঠাণ্ডা জনিত সমস্যা গুলোই বেশি দেখা যায়। যেমন, ঠান্ডাজ্বর, সর্দি কাশি, অ্যাজমার প্রকোপ বেড়ে যাওয়া, অ্যালার্জি বা শ্বাসকষ্টের মতো সমস্যা দেখা যায়। ঠিক সময়ে সনাক্ত করা না গেলে সেটা অনেক সময় নিউমোনিয়াতেও রূপ নিতে পারে।তাই স্বাস্থ্য সচেতনতার জন্য প্রত্যেকেই নিয়মিত ক্লিনিকের দায়িত্বরত চিকিৎসকের পরামর্শ নিবেন এবং মাধ্যমিক স্তরের ছাত্র-ছাত্রী সহ প্রাপ্ত বয়স্ক সকলেই কোভিড/১৯ ভ্যাকসিন গ্রহন করুন। বর্তমান সরকার স্বাস্থ্য সেবা প্রত্যেকের হাতের নাগালে রেখেছেন। উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স আপনাদের সেবায় সর্বদা প্রস্তুত।

Related Articles

Back to top button