Breakingখাগড়াছড়িজাতীয়পার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে স্বাধীনতার সুর্বণ জয়ন্তী ও মহান বিজয় দিবস উদযাপন

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি : বিপুল উৎসাহ উদ্দীপনার মধ্য দিয়ে সারা দেশের ন্যায় ৫০ বর্ষপূর্তি ও মহান স্বাধীনতা দিবসের প্রত্যুষে শহিদ মিনারে পুস্পমাল্য অর্পনের মাঝে দিবসটি পালিত হয়েছে।

১৬ ডিসেম্বর ২০২১ প্রত্যুষে উপজেলা প্রসাশন, মুক্তিযোদ্ধা কমান্ড, পানছড়ি থানা ,উপজেলা আওয়ামীলীগ ও সহযোগী সংগঠন, উপজেলা বিএনপি ও অঙ্গ সংগঠন, উপজেলা জাতীয় পাটি, ইউপিডিএফ (গনতান্ত্রিক),জেএসএস (সংস্কার), বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র- শিক্ষকগন, সামাজিক সংগঠন ও আপামর জনতা শ্রদ্ধার সাথে শহিদ মিনারে পুস্পমাল্য অর্পনের মধ্য দিয়ে দিনটির সুচনা করে।

উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা সকালে জাতীয় সঙ্গীতের সাথে জাতীয় পতাকা উত্তোলন করেন। আনুষ্ঠানিক জাতীয় পতাকাকে সম্মান প্রর্দশনের পর থানা পুলিশ,আনসার, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের স্কাউট,গার্লস গাইডের কুচ কাওয়াজ প্রদর্শন শেষে কিশোর কিশোরীদের ক্রীড়া প্রতিযোগীতা অনুষ্ঠিত হয়। সকাল ১১ টায় বীর মুক্তি যোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা দেওয়া হয়।

ভোর থেকে সকল অনুষ্ঠান ও মুক্তি যোদ্ধা ও শহিদ মুক্তিযোদ্ধা পরিবারের সংবর্ধনা ও আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহি কর্মকর্তা রুবাইয়া আফরোজ। অন্যান্যদের মধ্যে উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা, উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দূল মোমিন,মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা,উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা,থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা মো. আনচারুল করিম, প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা রাকিবুল ইসলাম, যুব উন্নয়ন কর্মকর্তা ঊষা মগ,উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক বিজয় কুমার দেব, ইউপি চেয়ারম্যান কালা চাঁদ চাকমা,নাজির হোসেন, বিজয় চাকমা, কিরণ ত্রিপুরা, প্রেস ক্লাবের সভাপতি জয়নাথ দেব সহ সরকারী কর্মকর্তা,স্থানীয় গন্যমান্য ব্যক্তিবর্গ উপস্থিত ছিলেন।

এছাড়াও দিবসটি উপলক্ষে হাসপাতাল ও এতিমখানায় বিশেষ উপাদেয় খানা পরিবেশন ও ধর্মীয় প্রতিষ্ঠানে বিশেষ মোনাজাত ও প্রার্থনার আয়োজন করা হয়েছে। বিকালে প্রমাণ্যচিত্র ও চলচিত্র প্রদর্শনী ও সম্মিলিত শপথ গ্রহন অনুষ্ঠান রয়েছে।

Related Articles

Back to top button