Breakingখাগড়াছড়িজাতীয়পার্বত্য অঞ্চলসারাদেশ

পানছড়িতে বিজিবি দিবস-২০২১ উদযাপিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি : জেলার পানছড়িতে নানাহ কর্মসূচির মধ্য দিয়ে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) দিবস-২০২১ উদযাপিত হয়েছে।

২০ ডিসেম্বর ২০২১ সোমবার দুপুরে পানছড়ি লোগাং জোন ৩ বিজিবি হেড কোয়ার্টারে স্বাস্থ‌্যবিধি মেনে উপজেলা প্রসাশন ও স্থানীয় নেতৃবৃন্ধদের নিয়ে দিবসটি উপলক্ষে কেক কাটা, আলোচনা ও প্রীতিভোজের আয়োজন করা হয়।

অনুষ্ঠানে ৩ বিজিবি-র অধিনায়ক লেঃ কর্ণেল রুবায়েত আলম, পিএসসি-র সভাপতিত্বে অন্যান্যদের মধ্যে উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা , মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা,উপজেলা নির্বাহি অফিসার রুবাইয়া আফরোজ, সেনা সাব জোন অধিনায়ক মেজর মো. শামিম রহমান, থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনচারুল করিম সহ স্থানীয় নেতৃবৃন্ধ উপস্থিত ছিলেন।

আলোচনায় বিজিবি-র অসাধারণ কৃতিত্ব অর্জনকারী অপারেশনাল কার্যক্রম, চোরাচালানরোধ এবং মাদকদ্রব্য আটকের ক্ষেত্রে ভুমিকা ও পরবর্তীতে দেশকে এগিয়ে নিয়ে সীমান্তের অপরাধ কমাতে সহলের সহযোগীতা কামনা করা হয়।

ভোর থেকে দিবসের কর্মসূচি অনুযায়ী ৩ বিজিবি সদর দপ্তরে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা ও বিজিবি’র পতাকা উত্তোলন,গার্ড অব অর্নার , মুক্তিযুদ্ধে শহীদদের প্রতি শ্রদ্ধা জানিয়ে মিলাদ ও দেয়া এবং বিশেষ দরবার অনুষ্ঠিত হয়।

এ ছাড়াও সন্ধ্যায় জোন সদর প্রশিক্ষণ মাঠে ৩ বিজিবির নিজস্ব শিল্পী এবং বহিরাগত শিল্পীদের অংশগ্রহণে ও পরিবেশনায় সাংস্কৃতিক অনুষ্ঠান অনুষ্ঠিত হয়।

Related Articles

Back to top button