Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশিক্ষা / চিকিৎসাশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন অবহিত করন ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি ( খাগড়াছড়ি ): জেলার পানছড়ি তে স্বাস্থ্য অধিদপ্তর ও পরিবার কল্যান মন্ত্রনালয়ের জনস্বাস্থ্য পুষ্টি প্রতিষ্ঠান ও জাতীয় পুষ্টি সেবা কর্তৃক জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইন ২০২১ এর উপজেলা অবহিত করণ ও পরিকল্পনা সভা অনুষ্ঠিত হয়েছে।

৮ ডিসেম্বর ২০২১ বুধবার ১১টায় উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের সম্মেলন কক্ষে ডাক্তার সুমেন চাকমার সঞ্চালনায় ও প্রজেক্টরের মাধ্যমে ভিটামিন এ – র ঘাটতি ও প্রাপ্তি বিষয়ে উপস্থাপনায় উক্ত সভা অনুষ্ঠিত হয়।

এ সময় ভিটামিন – এ সম্পর্কে বিষদ আলোচনা করেন উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা বিষয়ক কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা। তিনি এ সম্পর্ক বলেন, উপজেলার প্রত্যেকটি ইউনিয়নের পাড়া কেন্দ্র সমুহে আগামী ১১ ডিসেম্বর থেকে ১৪ ডিসেম্বর ২০২১ পর্যন্ত জাতীয় ভিটামিন এ প্লাস ক্যাম্পেইনে স্বাস্থ্যবিধি মেনে সকাল ৯টা থেকে বিকাল ৪টা পর্যন্ত ৬-১১ মাস বয়সী শিশুদের ১,০০,০০০ আইইউ মাত্রার একটি নীল ক্যাপসুল ১২৭৩ জন শিশুকে এবং ১২-৫৯ মাস বয়সী শিশুদের ২,০০,০০০ আইইউ মাত্রার একটি লাল ক্যাপসুল ৭২১৫ জন শিশুকে খাওয়ানো হবে।

পানছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিম, লীন প্রকল্পের উপজেলা কো অর্ডিনেটর ডরথী চাকমা, উপজেলা পরিবার পরিকল্পনা কর্মকর্তা তীরনা চাকমা, সেনেটারী ইন্সপেক্টর তযিম চাকমা,স্বাস্থ্য সহকারীগন, মসজিদের ইমাম ও গনমাধ্যম কর্মীগন আলোচনায় অংশ নেন।

Related Articles

Back to top button