খাগড়াছড়িজাতীয়পার্বত্য অঞ্চলশিক্ষা / চিকিৎসাসারাদেশ

পানছড়িতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন

চেঙ্গী দর্পন প্রতিবেদক, পানছড়ি,খাগড়াছড়ি : খাগড়াছড়ির পানছড়িতে জাতীয় কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহের উদ্বোধন করা হয়েছে।

শনিবার (৩০ অক্টোবর) দুপুরে উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আয়োজনে লোগাং উচ্চ বিদ্যালয় প্রাঙ্গনে এই কর্মসূচির উদ্বোধন করেন উপজেলা প্যানেল চেয়ারম্যান চন্দ্র দেব চাকমা ও উপজেলা নির্বাহী কর্মকর্তা (ইউএনও) রুবাইয়া আফরোজ।

পজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমার সভাপতিত্বে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান মনিতা ত্রিপুরা, লোগাং উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক সুজিত প্রকাশ চাকমা সহ স্থানীয় নেতৃবৃন্ধ।

হাসপাতাল সুত্রে জানা যায়, কৃমি নিয়ন্ত্রণ সপ্তাহ উপলক্ষে উপজেলার প্রায় ৫০ হাজার প্রাথমিক ও মাধ্যমিক বিদ্যালয়ের শিক্ষার্থীকে কৃমিনাশক ওষুধ খাওয়ানোর লক্ষ্যমাত্রা নির্ধারণ করা হয়েছে।

এ ব্যাপারে পানছড়ি উপজেলা স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাক্তার অনুতোষ চাকমা বলেন, ৩০ অক্টোবর থেকে ৫ নভেম্বর পর্যন্ত প্রাথমিক ও মাধ্যমিক পর্যায়ের সকল শিক্ষা প্রতিষ্ঠানে উপস্থিতির মাধ্যমে বিদ্যালয়গামী ও বিদ্যালয় বহির্ভূত ৫ থেকে ১৬ বছর বয়সী সকল শিশুকে ভরাপেটে এক ডোজ কৃমিনাশক ওষুধ খাওয়ানো হবে। একই সাথে পরিবারের অন্য সদস্যদেরও নিজ ব্যবস্থাপনায় কৃমিনাশক ওষুধ ভরাপেটে সেবন করতে হবে।

Related Articles

Back to top button