Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলশীর্ষ সংবাদসারাদেশ

পানছড়িতে অসহায় নয়ন সোনা ঘর পেলো

চেঙ্গী দর্পন প্রতিবেদক,পানছড়ি,খাগড়াছড়ি : জেলার পানছড়ি উপজেলার প্রত্যন্ত দেবেন্দ্র পাড়ার অসহায় নয়ন সোনাকে স্বেচ্ছাশ্রমে ঘর করে দিলো নুও স্ববন ফাউন্ডেশানের স্বেচ্ছাসেবীরা।

সরজমিনে জানা যায়, দুর্গম পাহাড়ী এলাাকা যোগাযোগ বিচ্ছিন্ন এলাকায় স্বামী সন্তানহীন মৃত দিনেশ্বর চাকমার মেয়ে নয়ন সোনা চাকমা পলিথিন টানিয়ে মানবেতর জীবন যাপন করছিলো। অসহায় মানুষের জন্য কাজ করা নতুন সংগঠন নুও স্ববন বুড্ডিস্ট ফাউন্ডেশানের নজরে আসলে তারা খাগড়াছড়ি জেলা প্রশাসকের দৃস্টিগোচর করে। জেলা প্রশাসক নয়ন সোনাকে ১০ হাজার টাকা অনুদান দেন।

নয়ন সোনা চাকমা বলেন, প্রত্যন্ত পাহাড়ী এলাকায় গাছ-টিন ও গৃহ নির্মানের সামগ্রী পরিবহন কষ্টকর। আমি একা মানুষ ,আমার কেউ নাই।এছাড়াও ১০ হাজার টাকায় ঘর বানানোও যায় না। এমন সময় আবারো নুও স্ববন বুড্ডিস্ট ফাউন্ডেশানের সভাপতি প্রজ্ঞা বিজয় চাকমা, ক্যাচিং মগ, সুখময় দেওয়ান, চম্পা চাকমা, জুনেল চাকমা সহ যারা ৩ কিলোমিটার পাহাড়ী রাস্তায় মাথায় কাঁধে করে মাল পরিবহন করে নিজেরাই ঘর নির্মান করে দিয়েছে । তাদের প্রতি আমি কৃতজ্ঞ। যারা আমার ঘরের কাজ করে দিয়েছেন তারাই আমার ভাই বোন।

সাবেক ইউপি সদস্য সারণ কুমার চাকমা জানান, প্রত্যন্ত পাহাড়ী এলাকায় এমন আরো অনেক নয়ন সোনারা পড়ে আছে। যোগাযোগ ব্যবস্থা ভালো না থাকায় তাদের খোজ খবর অনেকেই পায় না। আমরা সকলেই মানবতার ফেরী হলে প্রত্যন্ত পাহাড়ী এলাকার মানুষের অনেক দুঃখ কষ্ট কমতো।

নুও স্ববন বুড্ডিস্ট ফাউন্ডেশানের সাধারণ সম্পাদক ক্যাচিং মগ জানান, খাগড়াছড়ি জেলা প্রশাসক নয়ন সোনা চাকমাকে ১০ হাজার টাকার চেক প্রদান করেন। আমরা আরো প্রায় ৩০ হাজার টাকা যোগান দিয়ে নিজেরাই স্বেচ্ছাশ্রমে ঘড় বানিয়ে দিই। সাথে প্রযোজনীয় হাড়ি পাতিল,কম্বল ও একটি সৌর সোলার প্যানেল ব্যাটারি দিয়েছি। এছাড়া ও আমাদের নুও স্বপন বুড্ডিস ফাউন্টডেশান গরীব ছাত্র-ছাত্রীদের লেখাপড়ার খরচ, রক্ত দান সহ অসহায়দের বিভিন্ন সহায়তা প্রদান করে থাকি।

Related Articles

Back to top button