Breakingপার্বত্য অঞ্চলবান্দরবানসারাদেশ

থানচিতে তথ্য অধিকার আইন ২০০৯ বিষয়ক জন অবহিতকরন ও প্রশিক্ষণ কর্মশালা অনুষ্ঠিত

চেঙ্গী দর্পন প্রতিবেদক,থানচি (বান্দরবান) : দেশের জনগনের কল্যানের সরকার তথ্য অধিকার আইন প্রনয়ন করেছে । উন্নয়নশীল দেশের সরকারের নানান কাজের স্বচ্ছতা,জবাবদিহিতা,সুশাসন, টেকসই উন্নয়ন এক মাত্র চাবিকাঠি হচ্ছে তথ্যের প্রবাহ জনগন ও প্রজাতন্ত্রের কর্মচারীদের মধ্যে সুসমপর্ক ঘরে তোলা তথ্য অধিকার আইনের আওতায় সুসৃক্ষলভাবে ব্যবহার করতে সকলের প্রতি আহবান জানান বাংলাদেশ তথ্য কমিশনে পরিচালক (প্রশাসন)জে আর শাহরিয়া ।

মঙ্গরবার (২২ মার্চ) বান্দরবানে থানচিতে সকাল সাড়ে ৯টা উপজেলা পরিষদ মিলনায়তনে উপজেলা প্রশাসন ও বাংলাদেশ তথ্য কমিশনে যৌথ আয়োজনে তথ্য অধিকার আইন২০০৯ বিষয়ক জনঅবহিতকরন সভা এবং প্রশিক্ষণ কর্মসূচী অনুষ্ঠানে বাংলাদেশ তথ্য কমিশনের পরিচালক(প্রশাসন)জে আর শাহরিয়া প্রধান অতিথি বক্তব্যে উপরোক্ত কথা বলেন ।

তিনি প্রশিক্ষণ কর্মশালা অংশগ্রহনরত ৩০ জন সরকারী বিভিন্ন শ্রেনির কর্মকর্তাকে প্রম্ন করেন দেশের তথ্য অধিকার আইন সম্পর্কে জানা আছে কি না উক্তরে কেউ জানা নেই বলে বলে উঠলেন । তিনি তানচি উপজেলা তথ্য অধিকার আইন ২০০৯ এর প্রশিক্ষণ কর্মশালায় সকল প্রশিক্ষণার্থীকে অবহিত করে অবশ্যই সফলতা মনে করেন ।

দেশের জনগন তথ্য সেবা পেতে এ্ আইন করা হয়েছে সুতারাং এ আইন প্রয়োগ ও ব্যবহার সম্পর্কে জানতে হবে ।আইনের উর্ধে কেউ নন , সরকারী কর্মকর্তা, স্থানয়ি জনপ্রতিনিধি, সাংবাদিককেরা নিজ দায়িত্ব থেকে জনগনের কল্যানের জন্য অবহতি, প্রচার করেতে হবে ।

উপজেলা নির্বাহী অফিসার আতাউল গনি ওসমান সভাপতিত্বে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, উপজেলা চেয়ারম্যান থোয়াইহ্লামং মারমা, স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ মোঃ ওয়াহিদুজ্জামান মুরাদ, থানা অফিসার ইনচার্জ সাইফুদ্দিন আনোয়ার প্রমূখ উপস্থিত ছিলেন। প্রশিক্ষণ ও জনঅবহিতকরন সভায় উপজেলা প্রশাসনে সকল বিভাগের বিভাগীয় কর্মকর্তা কর্মচারী সাংবাদিকরা স্বতষ্ফুর্ত অংশ নেন ।

Related Articles

Back to top button