Breakingরাজনীতিশীর্ষ সংবাদসারাদেশ

তাড়াইলে ফের ভোট আগামী বুধবার

ফ্যাক্ট- মেম্বার পদে দুই প্রার্থীর ভোট সমান

চেঙ্গী দর্পন প্রতিবেদক,তাড়াইল (কিশোরগঞ্জ) প্রতিনিধিঃ কিশোরগঞ্জের তাড়াইল উপজেলার তাড়াইল সাচাইল সদর ইউনিয়নের দ্বিতীয় ধাপের ইউপি নির্বাচনে সাধারণ পুরুষ সদস্য নির্বাচনে ৭ নং ওয়ার্ডে সর্বোচ্চ ভোট পাওয়া দুইজন পুরুষ সদস্য সমান ভোট পায় । ফলে ওই পদে কাউকেই বিজয়ী ঘোষণা করা হয়নি।

এজন্য ওই ইউনিয়নের ১ টি ওয়ার্ডের ফের ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে আগামী ২৪ নভেম্বর বুধবার। উপজেলা রিটার্নিং কর্মকর্তা ও নির্বাচন কর্মকর্তা এনামুল হক বিষয়টি নিশ্চিত করে বলেন আগামী বুধবার সকাল ৮টা থেকে বিকেল ৪টা পর্যন্ত ওই একটি ওয়ার্ডে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।সাধারণ পুরুষ সদস্য পদে দুই প্রার্থীকে ৩ গ্রামের ২ হাজার ৯ শত ৬৯ জন ভোটার ফের ভোট দিবেন।

উপজেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে,তাড়াইল- সাচাইল সদর ইউনিয়নের সাধারণ পুরুষ সদস্য নির্বাচনে ৭ নং ওয়ার্ডের ৩ টি গ্রামের ২ হাজার ৯ শত ৬৯ জন ভোটার রয়েছে। গত ১১ নভেম্বর অনুষ্ঠিত নির্বাচনে ভেরনতলা সরকারি প্রাথমিক বিদ্যালয় কেন্দ্রে ২ হাজর ৯ শত ৬৯ জন ভোটার এর মধ্যে ওই একটি ওয়ার্ডের ২ হাজার ১ শত ১০ জন তাদের ভোট দিয়েছিলেন । এর মধ্যে ৪৭টি ভোট অবৈধ ঘোষণা করা হয়। অবশিষ্ট ২ হাজার ৬৩ ভোটের মধ্যে সাধারণ পুরুষ সদস্য দুই প্রার্থী মো. ফারুল মিয়া ( মোরগ প্রতীকে) ৮ শত ১৫ পেয়েছিলেন এবং ফাইজুল ইসলাম (ফুটবল প্রতীকে) ৮ শত ১৫ ভোট পেয়েছিলেন। ফলে ভোট সংখ্যা সমান সমান হওয়ায় কাউকেই বিজয় ঘোষণা করেননি নির্বাচনী কর্মকর্তা।

উপজেলা নির্বাচন ও রিটার্নিং কর্মকর্তা এনামুল হক বলেন, সর্বোচ্চ ভোট পাওয়া দুইজন সমান ভোট পাওয়ায় দুইজনের ভোটের ফলাফল নির্বাচন কমিশনে পাঠানো হয়েছিল। নির্বাচন কমিশনের সিদ্ধান্ত অনুযায়ী আগামী ২৪ নভেম্বর বুধবার ওই ১ টি কেন্দ্রে আবারও নির্বাচন অনুষ্ঠিত হবে। সমান ভোট পাওয়া মো.ফারুল মিয়া (মোরগ প্রতীক) ও ফাইজুল ইসলাম (ফুটবল প্রতীক) দুজনই এবার প্রার্থী থাকবেন এবং তাদের প্রতীকও একই থাকবে বলে তিনি জানান।

Related Articles

Back to top button