Breakingঅপরাধশীর্ষ সংবাদসারাদেশ

টেকনাফ রোহিঙ্গা ক্যাম্পে অপরণ চেষ্টা : গুলিবিদ্ধ ২ , মৃত-১

চেঙ্গী দর্পন প্রতিবেদক,কক্সবাজার : টেকনাফের দমদমিয়া ন্যাচার পার্ক সংলগ্ন রোহিঙ্গা ক্যাম্পে (নং জাদিমুরা- ২৭) ডাকাতের গুলিতে গুরুতর আহত স্হানীয় যুবক মোঃ হোসেন মারা গেছে।

কক্সবাজার সদর হাসপাতালে তিনি মারা গেছেন বলে নিশ্চিত করেছেন তার চাচতো ভাই হেলাল উদ্দিন।নিহত মোঃ হোসেন জাদিমুরা এলাকার মো ঃ বাচু মিয়া বাচ্চুর ছেলে । এ সময় গুলিবিদ্ধ হয়ে আরো আহত হন রোহিঙ্গা যুবক আয়াছ।

২২ এপ্রিল বৃহস্পতিবার রাত ৮ টার দিকে ন্যাচার পার্ক সংলগ্ন উত্তর দমদমিয়ায় এ ঘটনাটি ঘটে।

স্থানীয় সূত্র জানায়, রোহিঙ্গা ডাকাত দলের সদস্যরা ক্যাম্পে এসেছে। হারুন নামের এক রোহিঙ্গা যুবককে অপহরন করবে এমন গুজব ছড়িয়ে পড়ে। এতে আশপাশের লোকজন এগিয়ে আসলে ডাকাত দলের সদস্যরা এলোপাতাড়ি গুলি ছুড়ে পাহাড়ের দিকে পালিয়ে যায়। এ সময় রোহিঙ্গা মুজিবুল্লাহ ছেলে আয়াজ (১৯) ও জাদিমুরা বাচুর পুত্র মোহাম্মদ হোসেন (৩০) গুলিবিদ্ধ হয়ে গুরতর আহত হয়।

আহতদের টেকনাফ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে নিয়ে গেলে কর্তব্যরত ডাক্তার তাদেরকে উন্নত চিকিৎসার জন্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করে।

এরমধ্যে মোঃ হোসেনকে কক্সবাজার নেওয়ার পথে মারা গেছে বলে নিশ্চিত করেন চাচতো ভাই হেলাল উদ্দিন। বেশ কিছু দিন ধরে একটি অপহরণকারী চক্র ক্যাম্পে সক্রিয় হয়ে মুক্তিপণ আদায় করে চলেছে। ক্যাম্পে নিয়োজিত আর্মড পুলিশ ব্যাটলিয়ন (এপিবিএন) সদস্যরাও ইতিমধ্যে বেশ কজন অপহৃত রোহিঙ্গাদের উদ্ধার ও জড়িতদের আটক করেছে।

টেকনাফ মডেল থানার ওসি মো: হাফিজুর রহমান বলেন, রোহিঙ্গা ক্যাম্পে গুলিবিদ্ধ হয়ে আহত দুজনকে কক্সাবাজার পাঠানো হয়েছে উন্নত চিকিৎসার জন্য। এর বাইরো বিস্তারিত এখনো কিছু জানা সম্ভব হয়নি। তবে ঘটনাস্হলে পুলিশি তৎপরতা জোরদার করা হয়েছে।

Related Articles

Back to top button