Breakingঅপরাধশীর্ষ সংবাদসারাদেশ

ছাত্রী হয়রানির প্রতিবাদে, বাস আটকালেন জাবি শিক্ষার্থীরা

চেঙ্গী দর্পন ,জাবি প্রতিনিধি : হাফ ভাড়া দেওয়া নিয়ে তর্কের জেরে এক ছাত্রীকে হয়রানির প্রতিবাদে ইতিহাস পরিবহনের কয়েকটি বাস আটকে দিয়েছে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের (জাবি) শিক্ষার্থীরা।


বুধবার (২৪ নভেম্বর) বেলা ১১টার দিকে বিশ্ববিদ্যালয়ের জয় বাংলা (প্রান্তিক) ফটকের সামনে ঢাকা-আরিচা মহাসড়কের পাশে ইতিহাস পরিবহনের বাস আটক করা শুরু করে বিক্ষুব্ধ শিক্ষার্থীরা।

এ সময় অন্তত ১০টি বাস আটক করেছেন শিক্ষার্থীরা। তারা অভিযুক্ত বাসের চালক ও তার সহযোগীকে শাস্তির আওতায় আনার দাবি জানান। পাশাপাশি এ ধরণের ঘটনা পুরোপুরি বন্ধেরও দাবি জানিয়েছেন তারা।

শিক্ষার্থী সূত্রে জানা গেছে, গত মঙ্গলবার দুপুরে বিশ্ববিদ্যালয় থেকে রাজধানীর মিরপুর এলাকায় যাওয়ার জন্য ইতিহাস পরিবহনের একটি বাসে ওঠেন তিন ছাত্রী। শিক্ষার্থী হিসেবে হাফ ভাড়া দিতে চাইলে চালকের সহযোগীর সঙ্গে বাকবিতণ্ডা হয় ওই তিন ছাত্রীর। পরে মিরপুর-১০ এলাকায় আসার পর বাসের অন্যান্য যাত্রীদের সঙ্গে দুই ছাত্রী নেমে যান। আরেকজন মিরপুর-১৪ এলাকায় যাওয়ার জন্য বাসেই ছিলেন। তখন ওই ছাত্রীর সঙ্গে অসৌজন্যমূলক আচরণ করা শুরু করেন বাসের চালক ও তার সহযোগী।


বাস আটকের খবর পেয়ে ঘটনাস্থলে গিয়ে শিক্ষার্থীদের সঙ্গে কথা বলেন বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হলের প্রাধ্যক্ষ অধ্যাপক সোহেল আহমেদ। তার সঙ্গে বিশ্ববিদ্যালয়ের প্রক্টরিয়াল বডি ও নিরাপত্তা শাখার সদস্যরাও ছিলেন। পরে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত প্রক্টর আ স ম ফিরোজ-উল-হাসান এবং আশুলিয়া থানা পুলিশের সদস্যরাও ঘটনাস্থলে আসেন। এসময় বিক্ষুব্ধ শিক্ষার্থীদের সঙ্গে আলোচনা করে সমাধানের আশ্বাস দেন বিশ্ববিদ্যালয় প্রশাসনের প্রতিনিধিরা।

বিকেলে বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও প্রক্টরিয়াল টিমের সাথে ইতিহাস ও ঠিকানা বাসের মালিক পক্ষের সাথে বেঠকে উক্ত ঘটনার জন্য ক্ষমা চাওয়া হয় বাস মালিকদের পক্ষ থেকে। বৈঠকের সিদ্বান্ত মোতাবেক এখন থেকে শিক্ষার্থীরা আইডি কার্ড দেখালে হাফ ভাডা নেয়া হবে এবং শিক্ষার্থীদের সাথে বাসচালক বা হেলপার কর্তৃক বলপূর্বক আচরণ বা হেনস্তার শিকার হলে বিশ্ববিদ্যালয় প্রশাসন আইনি ব্যবস্থা গ্রহণ করবে।

Related Articles

Back to top button