Breakingচট্টগ্রাম অঞ্চলরাজনীতিসারাদেশ

চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কে গাছ কেটে সড়ক অবরোধের চেষ্টা

চেঙ্গী দর্পন প্রতিবেদক , সাতকানিয়া ,চট্টগ্রাম :
সরকারের পদত্যাগ, নির্দলীয় সরকারের অধীন নির্বাচন এবং বিএনপির মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীরসহ গ্রেপ্তার নেতা-কর্মীদের মুক্তি এবং হয়রানি বন্ধের দাবিতে বিএনপি সহ বিরোধী দলগুলোর ৪৮ ঘণ্টার হরতাল-অবরোধের কর্মসূচি চলাকালে চট্টগ্রাম-কক্সবাজার মহাসড়কের সাতকানিয়া এলাকায় গাছ কেটে সড়ক অবরোধের চেষ্টা করেছে দুর্বৃত্তরা।

 

৩০ নভেম্বর ২০ ২৩ বৃহস্পতিবার ভোর সাড়ে পাঁচটার দিকে মহাসড়কের সাতকানিয়ার পাঠানীপুল থেকে জাফর আহমদ চৌধুরী ডিগ্রি কলেজ পর্যন্ত প্রায় ৫০০ মিটার সড়কে পাঁচ থেকে সাতটি কাটা গাছ পড়ে থাকতে দেখা যায়। খবর পেয়ে দোহাজারী হাইওয়ে থানা ও সাতকানিয়া থানা-পুলিশের সদস্যেরা এসে সড়কের ওপর থেকে কাটা গাছ ও গাছের ডালপালা সরিয়ে দেন। এরপর যানবাহন চলাচল স্বাভাবিক হয়।

 

 

স্থানীয় কালিয়াইশ ইউনিয়ন পরিষদের সাবেক সদস্য মোহাম্মদ ফেরদৌস চৌধুরী বলেন, আজ ভোর সাড়ে পাঁচটা থেকে সকাল সাড়ে ছয়টার মধ্যে সিএনজিচালিত অটোরিকশায় করে কয়েকজন যুবক জাফর আহমদ চৌধুরী ডিগ্রি কলেজ যাত্রীছাউনির দক্ষিণ পাশে এসে নামেন। তাঁরা ইলেকট্রিক করাতের সাহায্যে দ্রুত বেশ কয়েকটি গাছ কেটে সড়কের ওপর ফেলে চলে যান। এ সময় সড়কের দুই দিকে বেশ কিছু যানবাহন আটকা পড়ে।

 

সাতকানিয়া থানার পরিদর্শক (তদন্ত) মো. আতাউল হক চৌধুরী বলেন, গাছ কেটে মহাসড়ক অবরোধের চেষ্টার খবর পাওয়ার পর ঘটনাস্থলে যায় পুলিশ। সেখানে গিয়ে কাউকে পাওয়া যায়নি। তবে শ্রমিক সহ পুলিশের সদস্যেরা দ্রুত কাটা গাছ ও গাছের ডালপালা সরিয়ে ফেলেন। যানবাহন চলাচলে কোনো সমস্যা হয়নি। ধারণা করা হচ্ছে, অবরোধ ও হরতালের পক্ষের লোকজন সড়কের পাশের গাছগুলো কেটে সড়ক অবরোধের চেষ্টা করেছিলেন।

Related Articles

Back to top button