Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলরাজনীতিশীর্ষ সংবাদসারাদেশ

খাগড়াছড়িতে ছাত্রদলের ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালন

চেঙ্গী দর্পন ,স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি : ১৯৭৯ সালের ১ জানুয়ারি শিক্ষা, ঐক্য ও প্রগতি- এ তিন মূলনীতিকে ধারণ করে বিএনপি -র প্রতিষ্ঠাতা জিয়াউর রহমান জাতীয়তাবাদী ছাত্রদল গঠন করেন।তারই ধারাবাহিকতায় ১ জানুয়ারি ২০২২ শনিবার দিনের প্রথম প্রহরে জেলা কেন্দ্রিয় কার্যালয়ে জাতীয় সংগীতের মধ্য দিয়ে জাতীয় পতাকা ও ছাত্রদলের পতাকা উত্তোলন , জিয়া ভাষ্কর্যে পুষ্পমাল্য অর্পনের মধ্য দিয়ে খাগড়াছড়িতে বাংলাদেশ জাতীয়তাবাদী ছাত্রদলের ৪৩ তম প্রতিষ্ঠা বার্ষিকী পালিত হয়।

আশির দশকে দেশের শিক্ষা প্রতিষ্ঠান গুলোর ছাত্র সংসদে ছাত্রদলের উল্লেখযোগ্য অবস্থান ছিল। এর পরবর্তী সময়ে বিভিন্ন আন্দোলন-সংগ্রামেও সামনের সারিতে দেখা গেছে সংগঠনটিকে।

এবারের প্রতিষ্ঠা বার্ষিকীতে খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সভাপতি সাহেদুল হোসেন সুমন,সিনিয়র সহ-সভাপতি বাপ্পি মজুমদার, জেলা ছাত্র দলের সাংগঠনিক সম্পাদক একরাম হোসেন রানা, যুগ্ম সম্পাদক দেলোয়ার হোসেন,সহ-সাধারণ সম্পাদক গোলাম মোস্তফা,দপ্তর সম্পাদক বাপ্পি দাশ,খাগড়াছড়ি সদর পৌর ছাত্র দলের আহাবায়ক নাঈমুল ইসলাম ভূইয়া,পৌর ছাত্রদলের সদস্য সচিব মোমিনুল ইসলাম,পৌর যুগ্ম আহাবায়ক সোহেল দেওয়ান প্রমূখ সহ ছাত্রদলের নেতাকর্মী অংশগ্রহন করেন।

প্রতিষ্ঠা বার্ষিকী উপলক্ষে খাগড়াছড়ি জেলা ছাত্রদলের সভাপতি সাহেদুল হোসেন সুমন বলেন, বিএনপির চেয়ারপারসন খালেদা জিয়ার মুক্তি ও বিদেশে উন্নত চিকিৎসার দাবিতে দেশে যখন সভা সমাবেশ বিক্ষোভ চলছে, ঠিক সেই মুহূর্তে সরকার ফের মারমুখি আচরণ শুরু করেছে। আমরা দীর্ঘদিন ধরে শিক্ষা প্রতিষ্ঠানে শিক্ষার সুষ্ঠ পরিবেশ, নিয়মিত ছাত্র সংসদ নির্বাচন ও দেশে অবরুদ্ধ গণতন্ত্র পুনরুদ্ধারের জন্য লড়াই চালিয়ে যাচ্ছি। এই সরকার ও নির্বাচন কমিশন জনগণের ভোটের অধিকার হরণ করেছেন। ৫ই জানুয়ারি এটা কোনো নির্বাচনের মধ্যেই পড়ে না। এ নির্বাচন জনগণের সঙ্গে তামাশা ছাড়া আর কিছুই নয়। আবারও প্রমাণিত হল দলীয় সরকারের অধীনে কোনো সুষ্ঠ নির্বাচন হতে পারেনা।

Related Articles

Back to top button