Breakingদুর্ঘটনাশীর্ষ সংবাদসারাদেশ

কুমিল্লার বিসিক শিল্প নগরীতে বেঙ্গল ড্রাগস কারখানায় বিস্ফোরণ

চেঙ্গী দর্পন প্রতিবেদক,কুমিল্লা: কুমিল্লার বিসিক শিল্প নগরীতে বেঙ্গল ড্রাগস কারখানায় বিস্ফোরণে ভবন ধ্বসের ঘটনা ঘটেছে। এ বিস্ফোরনে আহত হয়েছেন ৩জন।

কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আনোয়ারুল হক এই তথ্য নিশ্চিত করেছেন। বিসিকের বেঙ্গল ড্রাগস অ্যান্ড কেমিক্যাল ওয়ার্কস নামের কারখানাটিতে বুধবার সকাল সাড়ে ৯টার দিকে এ বিস্ফোরণ হয়।

কারখানার প্ল্যান্ট ম্যানেজার সুমন চন্দ্র দত্ত জানিয়েছেন, আহত ব্যক্তিরা হলেন কারখানার কর্মী আলামিন ও সন্ধ্যারানী এবং ক্লিনার শামিমা আক্তার।

ফায়ার সার্ভিসের সহকারী পরিচালক জসিম উদ্দিন জানান, কারখানার তিনতলা ভবনের দোতলায় এই বিস্ফোরণটি হয়। খবর পেয়ে সেখানে গিয়ে দোতলা থেকে উদ্ধার করা হয় আহত ব্যক্তিদের। তারা মূলত বিস্ফোরণে ভেঙে পড়া দেয়ালের ইট ও বিভিন্ন কাচের আঘাতে আহত হয়েছেন। তাদের কুমিল্লা মেডিক্যাল কলেজ হাসপাতালে নেয়া হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ কামরুল হাসান ঘটনাস্থল পরিদর্শন করে জানিয়েছেন, বিচ্ছিন্নভাবে এয়ারকন্ডিশনে বিস্ফোরণ হয়েছে। এ ঘটনা তদন্ত করতে অতিরিক্ত জেলা ম্যাজিষ্ট্রেট আরিফুল ইসলাম সর্দার কে প্রধান করে অতিরিক্ত পুলিশ সুপার (কুমিল্লা সদর সার্কেল) সোহান সরকার ও বিসিকের উপ-মহাব্যবস্থাপক কে সদস্য করে তিন সদস্য বিশিষ্ট তদন্ত কমিটি করা হয়েছে। এ কমিটি আগামী সাত দিনের মধ্যে তদন্ত প্রতিবেদন দিবেন।

Related Articles

Back to top button