Breakingদুর্ঘটনাশীর্ষ সংবাদসারাদেশ

কক্সবাজার হিমছড়িতে ভেসে আসল বিরল প্রজাতির মৃত তিমি

চেঙ্গী দর্পন প্রতিবেদক, কক্সবাজার থেকে : কক্সবাজারের মেরিন ড্রাইভ সড়ক সংলগ্ন হিমছড়ি পয়েন্টে ভেসে উঠেছে বিরল প্রজাতির বিশাল কার মৃত তিমি।


শুক্রবার দুপুরে মৃত এই তিমিটি দেখতে পায় স্থানীয় লোকজন। খবর পেয়ে জেলা প্রশাসন, স্থানীয় পুলিশ, বনবিভাগ ও পরিবেশ অধিদপ্তর সংশ্লিষ্ট লোকজন ওই স্থানে গিয়ে করণীয় ঠিক করেছেন। কক্সবাজার প্রাণী সম্পদ বিভাগের দেওয়া তথ্যমতে মৃত তিমিটি ৪৪ ফুট দীর্ঘ ও ২৬ ফুট প্রস্থ। তিমিটি ৭ দিন আগেই মারা যায় এমন ধারণা করছেন। বাংলাদেশের জলসীমায় এত বিশালাকার তিমি কখনো দেখা যায়নি। শান্ত সাগরে কিভাবে এটি তীরে ভিড়ল বিশেষজ্ঞরাই আসল রহস্য বের করতে পারবে। এদিকে সাগরে তিমি মাছ ভেসে আসার খবরে ভীড় জমিয়েছেন স্থানীয় লোকজন। প্রাণীটি ঘিরে উৎসুক জনতার মাঝে দেখা দিয়েছে কৌতুহল।


এলাকা পরিদর্শন শেষে এডিসি মোঃ আমিন আল পারভেজ বলেন প্রাথমিকভাবে এটি তিমি হিসেবে চিহ্নিত করা হয়েছে। প্রাণী সম্পদ ও মৎস্য অধিদপ্তরের বিশেষজ্ঞদের সাথে কথা বলে করণীয় ঠিক করা হবে। কক্সবাজার সম্পদ রক্ষা আন্দোলনের মুখপাত্র মুফিজুর রহমান এর বলেন তিমিটির ওজন আড়াই টনের মত হবে। বাংলাদেশের জলসীমার বাইরে তিমিটি মারা যেতে পারে

Related Articles

Back to top button