Breakingঅপরাধসারাদেশ

কক্সবাজারে রোহিঙ্গাদের মধ্যে গুলাগুলি

দুই জন নিহত, দশজন আহত

চেঙ্গী দর্পন প্রতিবেদক, কক্সবাজার থেকে : উখিয়ার কুতুপালং রোহিঙ্গা শিবিরে দুই গ্রুপের সংঘর্ষে দুই রোহিঙ্গা নিহত হয়েছে। তারা হলেন- ইমাম শরীফ (৩৩) ও শামসুল আলম (৪৫)। আধিপত্য বিস্তার নিয়ে রবিবার (৪ অক্টোবর) ভোরে এই সংঘর্ষের ঘটনা ঘটে।

এ ঘটনায় আরো অন্তত দশজন আহত হয়েছে। তাদের উদ্ধার করে রোহিঙ্গা ক্যাম্পের অভ্যন্তের থাকা বিভিন্ন হাসপাতালে ভর্তি করা হয়েছে। নিহতদের লাশ রোববার সকালে কুতুপালংস্থ ক্যাম্প-২ ইস্ট থেকে দু’জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু দ্দৌজা।

কুতুপালং রোহিঙ্গা ক্যাম্প ব্যবস্থাপনা কমিটির চেয়ারম্যান হাফেজ জালাল আহমদ জানান, আধিপত্য বিস্তার নিয়ে তাদের দুইটি গ্রুপের মধ্যে বিরোধ চলছিল অনেকদিন থেকে। এর আগেও দুই গ্রুপের মধ্যে ছোট-বড় বেশ কয়েকবার ঘটনা হয়েছে। কুতুপালং ক্যাম্পের আইন শৃংখলার দায়িত্বে নিয়োজিত ১৪ আমর্ড পুলিশ ব্যাটালিয়নের অধিনায়ক আতিকুর রহমান ঘটনার সত্যতা নিশ্চিত করেছেন।

উখিয়া থানার ওসি আহাম্মদ সঞ্জুর মোরশেদ জানান, দুই গ্রুপে সংঘর্ষের ঘটনায় নিহত ২ জনের লাশ উদ্ধার করেছে পুলিশ। ঘটনায় জড়িতদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়া হচ্ছে। লাশের ময়না তদন্তের জন‍্য কক্সবাজার সদর হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

রোববার সকালে কুতুপালংস্থ ক্যাম্প-২ ইস্ট থেকে দু’জনের লাশ উদ্ধার করা হয়েছে বলে নিশ্চিত করেছেন অতিরিক্ত শরণার্থী ত্রাণ ও প্রত্যাবাসন কমিশনার মোহাম্মদ সামছু দ্দৌজা।

Related Articles

Back to top button