Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

উপজাতি সন্ত্রাসী কর্তৃক হত্যার উদ্দেশ্যে গুলিবিদ্ধ করার প্রতিবাদে পানছড়িতে বিক্ষোভ মিছিল ও মানববন্ধন

স্টাফ রিপোর্টার ,খাগড়াছড়ি:
” পার্বত্য চট্টগ্রামের সকল নাগরিকদের সংবিধানিক অধিকার নিশ্চিত করতে হবে ” স্লোগানে উপজাতি সশস্ত্র সন্ত্রাসী ইউপিডিএফ কর্তৃক মোঃ নাছির উদ্দীন কে হত্যার উদ্দেশ্যে গুলিবিদ্ধ করার প্রতিবাদে জেলার পানছড়িতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ও অংগ সংগঠনের উদ্যোগে মানব বন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

২৩ ফেব্রুয়ারী ২০২৪ শুক্রবার সাড়ে তিনটায় পানছড়ি জিরো পয়েন্ট হতে এক বিক্ষোভ মিছিল বের হয়ে প্রধান প্রধান সড়ক প্রদক্ষিন শেষে মুক্তিযোদ্ধা স্কয়ারে মানব বন্ধন অনুষ্ঠিত হয়।

 

 

মানববন্ধন শেষে এক প্রতিবাদ সমাবেশে মোঃ খোরশেদ আলম (সভাপতি, পিসিএনপি,পানছড়ি শাখা)‘র সভাপতিত্বে বক্তব্য রাখেন, পার্বত্য চট্টগ্রাম যুব পরিষদের কেন্দ্রিয় সভাপতি আসাদ উল্লাহ আসাদ, যুব পরিষদের যুগ্ন সাধারণ সম্পাদক মহিউদ্দিন মাহি , পানছড়ি উপজেলা আওয়ামীলীগের উপদেষ্টা সদস্য নাছির উদ্দীন, নাগরিক কমিটির কেন্দ্রীয় সদস্য নজরুল ইসলাম, পার্বত্য চট্টগ্রাম যুব পরিষদের উপজেলা শাখা সাধারণ সম্পাদক মাসুদ রানা ও বেলাল হোসেন প্রমুখ। এ সময় বিভিন্ন গ্রাম হতে কয়েক শত মানুষ মানববন্ধন ও বিক্ষোভ মিছিলে অংশ গ্রহন করে।

 

এ সময় বক্তারা পার্বত্যাঞ্চলে আঞ্চলিক সংগঠনের নামে চাঁদাবাজি ,খুন,গুম ও বাঙ্গালীদের উপর অত্যাচার করা উপজাতি সন্ত্রাসীদের গ্রেপ্তার সহ দৃষ্টান্ত মূলক শাস্তির দাবি জানিয়ে বলেন, পানছড়ি সাবজোন কে স্থায়ী জোন করতে হবে। বাংলাদেশ সেনাবাহিনী কর্তৃক সন্ত্রাসীদের খুঁজে খুঁজে বের করে শাস্তির আওতায় আনার জোরালো আহবান জানান । এছাড়া প্রসাশন আগামী ২৪ ঘন্টার মধ্যে সন্ত্রাসীদের বিরুদ্ধে কোন ব্যবস্থা গ্রহন না করলে কঠোর কর্মসুচি ডাক দেওয়ার হুশিয়ারী দেন।

 

উল্লেখ্য যে, উপজাতীয় সন্ত্রাসীরা গত ২৯ ডিসেম্বর ২০২৩ সন্ধ্যা ৭ টায় পানছড়ি সীমান্ত সড়কে শ্রমিক হিসাবে কাজ শেষে বাড়ী ফেরার পথে রমজান আলী ও আব্দর রশিদকে হত্যার উদ্দেশ্যে গুলিবিদ্ধ করে এবং ১৯ ফেব্রুয়ারী ২০২৪ নাছির মিয়া মাটিরাঙ্গা উপজেলার তবলছড়ি এলাকা হতে বিদ্যুৎ কাজের শ্রমিকের কাজ শেষে বাড়ি ফেরার পথে পানছড়ির মরাটিলা এলাকায় সন্ধ্যা সাড়ে ৭টায় তাকে হত্যার উদ্দেশ্যে গুলিবিদ্ধ করে। তারই প্রতিবাদে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ ও অংগ সংগঠনের উদ্যোগে মানববন্ধন ও বিক্ষোভ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

Related Articles

Back to top button