Breakingঅপরাধখাগড়াছড়িপার্বত্য অঞ্চলরাজনীতিশীর্ষ সংবাদসারাদেশ

ইউপি চেয়ারম্যানের মনোনয়ন জমা দানে বাধা

থানায় জিডি

চেঙ্গী দর্পন ,স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি : জেলার পানছড়ি উপজেলায় সর্বশেষ ধাপের ইউপি নির্বাচনের তফসিল ঘোষনার পর থেকেই নির্বাচনী আমেজ ছড়িয়ে পড়েছে। ১২ জানুয়ারী ২০২২ রিটার্নিং অফিসারের নিকট মনোনয়নপত্র দাখিলের শেষ সময়। এরই মধ্যে অনেকেই মনোনয়নপত্র জমা দিয়েছেন আবার অনেকেই বিভিন্ন চাপের মুখে জমা দিতে পারছেন না বলে অভিযোগ পাওয়া গেছে ।

৩ নং পানছড়ি ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান অসেতু বিকাশ চাকমার অভিযোগ সুত্রে জানা যায়, ৯ জানুয়ারী ২০২২ রবিবার বিকালে তার চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করতে গেলে অর্তকিতভাবে সঙ্গবদ্ধ একটি চক্র তার মনোনয়ন পত্র ছিনিয়ে নিতে চেষ্টা করে। এছাড়াও তাকে প্রতিদ্ধন্ধিতা না করার জন্য নানাভাবে হুমকি ধমকি দিচ্ছে। বিষয়টি সে থানায় ডাইরি করেছেন বলে জানান।

৩ নং পানছড়ি ইউনিয়নের সাবেক ইউপি চেয়ারম্যান অসেতু বিকাশ চাকমার অভিযোগ

নাম প্রকাশে অনিচ্ছুক কয়েকজন প্রার্থী জানান, তাদের মনোনয়ন পত্র ক্ষমতাসীন প্রভাবশালী কিছু ব্যক্তি কেড়ে নিয়েছেন। তাদের পছন্দের প্রার্থী ছাড়া অন্য কেহ নির্বাচন করতে পারবেনা। এলাকায় থাকতে হলে নির্বাচন না করার জন্য বলা হয়েছে।

এছাড়াও সংবাদ সংগ্রহ করে নির্বাচন অফিস থেকে ফেরার পথে ছাত্রলীগ নামধারী কিছু অশৃঙ্খল ছেলে উপজেলা প্রেসক্লাবের সাধারন সম্পাদক মোহাম্মদ রাশেদুজ্জামান অলিকে লাঞ্চিত করে মোবাইল ফোন কেড়ে নেয়। তৎসময় পুলিশ তাকে উদ্ধার করে বলে জানা যায়।

এ বিষয়ে পানছড়ি থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. আনচারুল করিমের কাছে জানতে চাইলে বলেন,আমি বিষয়টি শুনেছি। উনারা অভিযোগ নিয়ে আসলে আইনগত ব্যবস্থা নিবো।

এদিকে, উক্ত ঘটনায় পানছড়ি সদর ইউনিয়নবাসী আসন্ন নির্বাচন নিরপেক্ষ ও সুষ্ঠ হবে কিনা তা নিয়ে সংশয় প্রকাশ করেছেন। তারা নির্বাচন যাতে সুষ্ঠ ও নিরপেক্ষ হয় তার প্রয়োজনীয় পদক্ষেপ নিতে নির্বাচন কমিশন ও স্থানীয় প্রশাসনের প্রতি আহবান জানিয়েছেন।

Related Articles

Back to top button