Breakingশীর্ষ সংবাদসারাদেশ

আখেরী মোনাজাতের মাধ্যমে চট্টগ্রামের হাটহাজারীর তিনদিনের ইজতেমা সম্পন্ন

চেঙ্গী দর্পন ,স্টাফ রিপোর্টার,চট্টগ্রাম : চট্টগ্রামের হাটহাজারীর মির্জাপুর ইউনিয়নের চারিয়া গ্রামে তিন চিল্লার সাথীদের নিয়ে আখেরী মোনাজাতের মাধ্যমে চট্টগ্রাম বিভাগীয় জোড় ইজতেমা সম্পন্ন হয়েছে।

গত শুক্রবার বাদ ফজর আম বয়ানের মাধ্যমে তাবলীগ জামাতের তিনদিন ব্যাপী জোড় ইজতেমা শুরু হয়। ১৯ ডিসেম্বর ২০২১ রোববার ১২ টায় আখেরি মোনাজাতের মাধ্যমে তাবলিগ জামাতের জোড়ের তিন চিল্লার ইজতেমা শেষ হয়েছে বলে ইজতেমার জিম্মাদার হাটহাজারী মাদ্রাসার সহকারি পরিচালক মুফতী জসিম উদ্দীন আখেরি মোনাজাত পরিচালনা করেন,৷৷

জানা যায়, হাটহাজারী উপজেলার ৩ নং মির্জাপুর ইউনিয়নের চারিয়া বোর্ড স্কুল সংলগ্ন চট্টগ্রাম বিভাগীয় জোড় ইজতেমা তিনদিন ব্যাপী গত শুক্রবার বাদ ফজর আম বয়ানের মাধ্যমে শুরু হয়। আলেম-ওলামা ও তাবলীগের তিন চিল্লা সম্পন্নকারীরা ইজতেমায় হাজার হাজার মুসল্লী অংশ গ্রহন করেন। ইজতেমায় চট্টগ্রাম বিভাগের ১১ টি জেলা চাঁদপুর, লক্ষীপুর, নোয়াখালী, চট্টগ্রাম, ব্রাহ্মণবাড়িয়া, কুমিল্লা, ফেণী, খাগড়াছড়ি, বান্দরবান, রাঙামাটি ও কক্সবাজারসহ হাটহাজারী,ফটিকছড়ি ও রাউজন উপজেলার থেকে মসুল্লীরা ইজতেমার ময়দা সমবেত হয়। তাছাড়া ভাতর পাকিস্তান থেকে বিদেশী মেহমানরা এসেছে।

চট্রগ্রাম তাবলীগের সুরা সদস্য হাটহাজারী মাদরাসার সহকারী পরিচালক মুফতি জসিম উদ্দিন বলেন, তিন দিনের জোড় ইজতেমা ঢাকার টঈী মাঠের বিশ্ব ইজতেমার সার্বিক প্রস্তুতি উপলক্ষে দাওয়াত ও তাবলীগের কার্যক্রম পরিচালনার জন্য মূলত এই জোড় অনুষ্ঠিত হচ্ছে। এতে বিশ্ব ইজতেমা সফলতার জন্য পরামর্শ ও দিক নির্দেশনা দেওয়া হয়েছে। তাছাড়া তাবলিক জামাতের হাজার হাজার মুসল্লীরা অংশ গ্রহন করেছেন। জোড় ইজতেমা সুষ্টভাবে সম্পন্ন হয়েছে।

Related Articles

Back to top button