Breakingখাগড়াছড়িপার্বত্য অঞ্চলসারাদেশ

অপহৃত রাসেলের মুক্তির দাবিতে পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদের মানববন্ধন

স্টাফ রিপোর্টার, খাগড়াছড়ি:
অপহরণের একুশ দিন অতিবাহিত হলেও খাগড়াছড়ি বাজারের ক্ষুদ্র কাঠ ব্যবসায়ি শফিকুল ইসলাম রাসেলকে অক্ষত অবস্থায় উদ্ধার না হওয়ায় পার্বত্য চট্টগ্রাম নাগরিক পরিষদ কর্তৃক জেলার শাপলা চত্ত্বরে মানববন্ধন কর্মসূচি পালন করে।

 

 

৩০ নভেম্বর, ২০২৩, বৃহস্পতিবার সকালে পিসিসিপি কেন্দ্রীয় সভাপতি মো: শাহাদাৎ হোসেন কায়েশের সঞ্চালনায় পিসিএনপি খাগড়াছড়ি জেলা কমিটির আহবায়ক অধ্যক্ষ আবু তাহের সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে পিসিএনপি -র কেন্দ্রীয় মহাসচিব মো: আলমগীর কবির উপস্থিত ছিলেন।

 

মানব বন্ধনে বক্তারা বলেন, গত ০৯ নভেম্বর, ২০২৩ খ্রিঃ বিক্রয়ের উদ্দেশ্যে বাগান দেখানোর নাম করে দীঘিনালার আট মাইল নামক স্থান হতে খাগড়াছড়ি বাজারের ক্ষুদে কাঠ ব্যবসায়ী শফিকুল ইসলাম রাসেলকে অপহরন করে দূর্বৃত্তরা। মুঠোফোনে রাসেলের পরিবারের নিকট ০৩ (তিন) লক্ষ টাকা মুক্তিপণ দাবি করলে স্বজনরা দেড় লক্ষ টাকা মোবাইল ব্যাংকিং এর মাধ্যমে পাঠানোর পর থেকে যোগাযোগ বিচ্ছিন্ন করে দেওয়া হয়। এর পর থেকে অপহরন কারীদের সাথে যোগাযোগ করা সম্ভব হয়নি। ইতিমধ্যে ২২ নভেম্বর ২০২৩ বুধবার অপহরণের ঘটনায় জড়িত থাকায় ৩ জনকে গ্রেফতার করেছে পুলিশ। এদের মধ্যে মিয়া ধন চাকমা (২৭) ও তার স্ত্রী সন্ধ্যা চাকমাকে (২৪) চট্টগ্রামের বায়েজিদ এলাকা থেকে এবং ধনঞ্জয় চাকমাকে (৫৫) জেলার দীঘিনালা থেকে আটক করা হয়েছে। ২৩ নভেম্বর ২০২৩ বৃহস্পতিবার দুপুরে পুলিশ সুপারের কার্যালয়ে সাংবাদিকদের প্রেসব্রিফিং এর মাধ্যমে খাগড়াছড়ি পুলিশ সুপার মুক্তা ধর উক্ত তথ্য জানান ।

 

বক্তারা আরো বলেন, আসামীদের আটকের পরও আজ অবধি শফিকুল ইসলাম রাসেলের সন্ধান মিলেনি।ইতিমধ্যে রাসেলকে উদ্ধার সম্ভব না হলে , সর্বস্তরের জনসাধারণকে সাথে নিয়ে শান্তি পূর্ণভাবে আগামী ০৫ ডিসেম্বর, ২০২৩ পিসিএনপির মহাসমাবেশ হতে পরবর্তী কঠোর আন্দোলনের ডাক দেওয়া হবে ।

 

 

বক্তব্য রাখেন, পিসিএনপির যুগ্ম সাধারণ সম্পাদক মো: আবদুল মজিদ, কেন্দ্রীয় সহ সাধারণ সম্পাদক ও খাগড়াছড়ি জেলা কমিটির সদস্য সচিব এস এম মাসুম রানা, কেন্দ্রীয় অর্থ সম্পাদক মুহাম্মদ লোকমান হোসাইন, কেন্দ্রীয় নির্বাহী সদস্য মো: নজরুল ইসলাম মাসুদ, পিসিএমপি খাগড়াছড়ি জেলা সভাপতি হাসিনা আক্তার ,দীঘিনালা উপজেলা সভাপতি মো: জাহিদ হাসান, মাটিরাঙ্গা উপজেলা সভাপতি মো: রবিউল হোসেন, পিসিসিপি সাবেক কেন্দ্রীয় সাধারণ সম্পাদক মো: আসাদ উল্লাহ, খাগড়াছড়ি জেলা সভাপতি সুমন আহমেদ, যুগ্ম সাধারণ সম্পাদক মো: মেহেদি হাসান, সাংগঠনিক সম্পাদক মো: সোহেল রানা প্রমূখ।

Related Articles

Back to top button